• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জের এসপিকে হাইকোর্টে তলব


আদালত প্রতিবেদক নভেম্বর ২৭, ২০১৬, ০৩:৪৯ পিএম
চাঁপাইনবাবগঞ্জের এসপিকে হাইকোর্টে তলব

ঢাকা: ‘ডাকাত হাতে-নাতে পেলে পিষে মেরে ফেলুন’ -জনসমাবেশে এ ধরনের বক্তব্য দেয়ায় চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার (এসপি) কে এম মোজাহেদুল ইসলামকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৪ ডিসেম্বর তাকে সশরীরে আদালতে হাজির হয়ে তার বক্তব্যের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহম্মদ উল্লাহর ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। আদালত বলেন, দেশটা কি মগের মুল্লুক? একজন সরকারি কর্মকর্তা কীভাবে আইন বহির্ভূতভাবে এ ধরনের বক্তব্য দেন? এটা মেনে নেয়া যায় না। 

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন আমলে নিয়ে রোববার হাইকোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে এই আদেশ দেন। আদেশে, সংবিধানবহির্ভূতভাবে নিজের হাতে আইন তুলে নেয়াসহ কোনো অপরাধীকে মৃত্যু প্রদানের জন্য উসকানি দেয়ায় কেন এসপির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। 

আগামী সাতদিনের মধ্যে মন্ত্রপরিষদ সচিব, স্বরাষ্ট্রসচিব, আইনসচিব, পুলিশের আইজি, রাজশাহী রেঞ্জের ডিআইজি, চাঁপাইনবাবগঞ্জের ডিসি ও এসপিকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। একই সঙ্গে এই বক্তব্য দেয়ার বিষয়ে আইজিপি ও এসপিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!