• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চাইলেন ভোট, পেলেন জুতার মালা!


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ৮, ২০১৮, ০৭:১৩ পিএম
চাইলেন ভোট, পেলেন জুতার মালা!

ঢাকা : নিজের আসনে ভোট চাইতে গিয়ে জুতার মালা পরতে হলো এক বিজেপি প্রার্থীকে। রোববার (৭ জানুয়ারি) ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ২৭২ কিলোমিটার দূরে ধর জেলায়। রাজ্যটির আসন্ন পঞ্চায়েত ও পৌরসভার নির্বাচনে ওইদিন সকালে ধামন্ড এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে থাকেন গেরুয়া শিবিরের প্রার্থী দীনেশ শর্মা। এ সময়ই তার গলায় জুতার মালা পরিয়ে দেওয়া হয়।

ওই ঘটনা নিয়ে দীনেশ শর্মা জানান, ‘তারা আমাদেরই একজন। ওখানে নিশ্চয়ই কিছু একটা ঘটনা ঘটেছে যেটা ওই ব্যক্তিকে হতাশ করেছে এবং এই ধরনের কাজ করেছেন’। জুতা পরানোর সেই ছবি প্রকাশ্যে আসতেই সোরগোল পড়ে যায়। ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তিকে দীনেশের দিকে এগিয়ে গিয়ে তার গলায় জুতার মালা পরাতে যাচ্ছেন, সে সময় দিনেশ নিজেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করলে ওই ব্যক্তি তার পেছন দিকে দিয়ে সেই মালা পরিয়ে দেয়। ওই ঘটনার পরই দলের লোকেরা ওই ব্যক্তিকে ধরে ফেলে।

পরে অভিযুক্ত ব্যক্তি জানান এলাকায় দীর্ঘদিনের পানির সমস্যা নিয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতেই তিনি এমন কাজ করেছেন।
তিনি বলেন ‘আমাদের এখানে পানির খুব সমস্যা। এ নিয়ে অনেক অভিযোগ জানানো হয়েছে। আমাদের নারীরা চেয়ারপার্সনের কাছে গিয়ে অভিযোগ জানাতে গিয়ে উল্টো তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। এরপর পুলিশের তরফে নারীদের ডেকে পাঠানো হয়। ওই ঘটনার প্রতিবাদেই আমি এই কাজ করেছি’।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!