• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চাকরির যোগ্যতা প্রমাণে ডোপ টেস্ট চালু হবে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০১৭, ১০:৪১ পিএম
চাকরির যোগ্যতা প্রমাণে ডোপ টেস্ট চালু হবে

ঢাকা: ভবিষ্যৎতে চাকরির ক্ষেত্রে যোগ্যতা প্রমাণে মেডিকেল টেস্টের পাশাপাশি ডোপ টেস্ট চালু করা হবে বলে জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে আফতাবনগরের ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে মাদকবিরোরী সমাবেশে তিনি এ কথা বলেন।

মাসব্যাপী মাদক বিরোধী প্রচারণার অংশ হিসেবে ওই সমাবেশের আয়োজন করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

সমাবেশে প্রধান অতিথির বক্তেব্যে ডিজি আরও বলেন, তরুণ শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক ক্ষতির পাশাপাশি ভবিষ্যৎ ক্যারিয়ারের বিষয়টি মাথায় রেখে মাদক থেকে নিজেকে দূরে থাকতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট নাট্য শিল্পী শিরীন বকুল বলেন, মাদকাসক্তি প্রতিরোধে পরিবারের মা-বাবাকে যেমন পর্যাপ্ত সময় দিতে হবে এবং শিক্ষা-প্রতিষ্ঠানগুলোতেও একাডেমিক শিক্ষার পাশাপাশি এক্সট্রা কারিকুলাম চালু করতে হবে।

সভাপতির বক্তব্যে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ডীন, ফ্যাকাল্টি অব সাইন্সস এন্ড ইঞ্জিনিয়ারিং অধ্যাপক আনিসুল হক মাদকাসক্তদেরকে অপরাধীর চোখে না দেখে একজন রোগী হিসেবে দেখার আহ্বান জানান।

তিনি বলেন মাদকাসক্তি একটি নিরাময়যোগ্য রোগ। চিকিৎসায় এ রোগ থেকে মুক্তি লাভ করা সম্ভব তা এই অনুষ্ঠানের মাধ্যমে জানতে পারলাম। এছাড়া অনুষ্ঠানে মাদকাসক্তি থেকে সুস্থ জীবনে ফিরে আসা একজন শিক্ষার্থী কিভাবে তাঁর বাবার অনেক অর্থের অপচয় করেছেন সে বিষয়টি তুলে ধরে তিনি তরুণ শিক্ষার্থীদেরকে মাদকের পরিণতি সম্পর্কে সচেতন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!