• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চাদাঁবাজি মামলায় তিনজন জেলহাজতে


বরগুনা প্রতিনিধি নভেম্বর ২২, ২০১৬, ০৬:২৭ পিএম
চাদাঁবাজি মামলায় তিনজন জেলহাজতে

বরগুনা : চাঁদা না দেয়ার অপরাধে গাছের সঙ্গে বেধে বসতঘর ভেঙে মালামাল লুট মামলায় তিন আসামির জামিন আবেদন নাকচ করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ নভেম্বর) বরগুনার দ্রুতবিচার আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ এ আদেশ দেন।

মামলার আসামিরা হলেন- বরগুনা সদর উপজেলার আয়লাপাতাকাটা ইউনিয়নের লেমুয়া গ্রামের আয়জদ্দিন সিকদারের ছেলে নাসির সিকদার ও তার ভাই বশির সিকদার এবং একই গ্রামের ছাদি সিকদারের ছেলে নুরুল ইসলাম সিকদার। অপর আসামি কাঞ্চন আলীর ছেলে জাফর মহরার পলাতক।

মামলার বাদী একই গ্রামের ময়জদ্দিন সিকদারের ছেলে শাহজাহান সিকদার জানান, তার পৈত্রিক জমিতে বসত ঘর তৈরি করে পরিবার নিয়ে দীর্ঘদিন বসবাস করে আসছে। উক্ত আসামিরা বাদীর জমিটুকু দখল করার পায়তারা করে। বাদীকে বসতভিটা ছেড়ে অন্যত্র চলে যেতে বলে। বাদী রাজি না হলে আসামিরা বাদীর কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে। বাদী চাঁদা দিতে অস্বীকার করলে ওই আসামিরা গত ১৩ আগস্ট বাদী ও তার পরিবারের লোকজনদের গাছের সঙ্গে বেধে সকাল ১১টা হতে দুপুর ২টা পর্যন্ত তাণ্ডব ও ত্রাস সৃষ্টি করে বসতঘরটি ভেঙে অন্যত্র সরিয়ে নেয়। ওই বসতঘরের ভিটিতে আসামিরা চারা গাছ রোপণ করে বাদীকে তাড়িয়ে দেয়। ওই সময় বাদী পুলিশের সহযোগিতা চেয়ে ব্যর্থ হয়। এরপর আদালতে মামলা করলে আদালত মামলাটি কোর্ট পরিদর্শক মো. মোবারক আলী হাওলাদারকে তদন্ত করার নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা সত্য মর্মে তদন্ত প্রতিবেদন দাখিল করলে আসামিরা হাজির হলে তাদেরকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়। এ সময় আদালতে আসামি নাসির বলেন, আমরা নির্দোষ। পুলিশে মিথ্যা তদন্ত প্রতিবেদন দিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!