• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চান্ডিমালকে ছাড়াই শ্রীলঙ্কার ভারত পরীক্ষা


ক্রীড়া ডেস্ক জুলাই ২১, ২০১৭, ০৮:৩৬ পিএম
চান্ডিমালকে ছাড়াই শ্রীলঙ্কার ভারত পরীক্ষা

ফাইল ফটো

ঢাকা: ক’দিন আগে জিম্বাবুয়ের বিপক্ষে রাজকীয় অভিষেক হয়েছে দিনেশ চান্ডিমালের। লক্ষ্য তাড়া করতে নেমে তার দল রেকর্ড গড়ে জিতেছে। এমন একটি ম্যাচের পর ভারত সিরিজের জন্য নিশ্চয় মুখিয়ে ছিলেন চান্ডিমাল। কিন্তু ভারতের বিপক্ষে ২৬ জুলাই থেকে গলে শুরু হওয়া টেস্টে তিনি খেলতে পারছেন না।

নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ২৭ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ভর্তি হতে হয়েছে হাসপাতালে।

শ্রীলঙ্কা ক্রিকেটের ম্যানেজার অসানকা শুরুসিনহা চান্ডিমালের রক্ত পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার পর শুক্রবার (২১ জুলাই) এই খবর জানিয়েছেন। শুরুসিনহা বলেন, ‘আমরা বিষয়টা গত রাতে জানতে পেরেছি। রক্ত পরীক্ষার ফল আসতে একটু দেরি হয়েছে।  ও নিউমোনিয়ায় আক্তান্ত। সকাল ৯টায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং প্রথম টেস্ট সে নিশ্চিতভাবেই মাঠের বাইরে থাকছে।’

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-২ এ হারের পর সব ফরম্যাটের অধিনায়কত্বকে বিদায় বলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। লঙ্কান বোর্ড চান্ডিমালকে টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটে উপুল থারাঙ্গাকে অধিনায়ক হিসেবে বেছে নেয়। চান্ডিমালের অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন রঙ্গনা হেরাথ।

এরআগে গত বছর হেরাথের নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জেতে শ্রীলঙ্কা। সেই সিরিজে ১৯ উইকেট নিয়েছিলেনে তিনি। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষেও টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েছিলেন হেরাথ।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!