• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চাপে কোহলি চাপে উইন্ডিজ


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৭, ০৬:৪২ পিএম
চাপে কোহলি চাপে উইন্ডিজ

ফাইল ফটো

ঢাকা: বিরাট কোহলি যতই শক্ত মানসিকতার হোক না কেন এই মুহূর্তে যে দারুন চাপে রয়েছেন সেটা বলার অপেক্ষা রাখে না। তাঁর কারণেই সরে দাঁড়িয়েছেন কোচ অনিল কুম্বলে এটা এখন ওপেন সিক্রেট। ভারতবর্ষে ভক্ত-সমর্থক থেকে শুরু করে আমজনতা প্রায় সবাই কুম্বলের পাশে দাঁড়িয়েছেন।

আপাতদৃষ্টিতে কোহলিকে মনে হচ্ছে, ভিলেন। এখান থেকে বেরোনোর একটিই পথ ভারত অধিনায়কের সামনে তা হলো ক্যারিবিয়ান সফরে অসাধারণ পারফরম্যান্স প্রদর্শন করা।

শুক্রবার (২৩ জুন) থেকে শুরু হচ্ছে ভারত-উইন্ডিজ পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। এই সিরিজে চাপে রয়েছে উইন্ডিজও। ২০১৯ বিশ্বকাপ সরাসরি খেলতে হলে  তাদের সব ম্যাচ জিতলেও নিশ্চিত হবে না। কিছুদিন আগে ঘরের মাঠে আফগানিস্তানের সঙ্গেও হেরেছিল এক সময়কার দোর্দন্ড প্রতাপশালী দেশটি।

আইসিসি ওয়ানডে র‌্যাকিংয়ে এই মুহূর্তে নয় নম্বরে রয়েছে উইন্ডিজ। ২০১৯ বিশ্বকাপে সরাসরি জায়গা পাওয়াটা অনিশ্চিত। যোগ্যতা নির্ণায়ক ম্যাচ খেলেই পৌঁছতে হবে বিশ্বকাপে। সেদিক থেকে দেখতে গেলে ভারতের বিরুদ্ধে এই সিরিজ ওয়েস্ট ইন্ডিজের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

অন্যদিকে ভারতের সামনে আইসিসি র‌্যাকিংয়ে দ্বিতীয় স্থানে ওঠার লক্ষ্য। সঙ্গে সব বিতর্ক ভুলিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হার থেকে ঘুরে দাঁড়ানোটাই পাখির চোখ ভারতের কাছে।

অনেকদিন হলো ভাঙাচোরা দল নিয়ে খেলছে উইন্ডিজ। সেখানে নেই ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল, সুনিল নারিনের মতো তারকারা। তবে হঠাৎ ভারতের অনুশীলনে হাজির হয়েছিলেন ডোয়াইন ব্রাভো। তাঁর সঙ্গে ভারতীয় দলের ক্রিকেটারদের সম্পর্ক অনেকের থেকে ভালো।

সৌজন্য অবশ্যই আইপিএল। চেন্নাই সুপার কিংসে ধোনির নেতৃত্বেও খেলেছেন। অধিনায়ক কোহলির সঙ্গেও দরুণ সম্পর্ক। ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজ দলে অবশ্য নেই তিনি। তাই সেই চেনা সম্পর্কগুলোকে ঝালিয়ে নিতে একবার ঢুঁ দিয়ে গেলেন ভারতীয় শিবিরে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!