• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চার জেলায় সড়কে প্রাণহানি ৮


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০১৮, ০৮:০৯ পিএম
চার জেলায় সড়কে প্রাণহানি ৮

ঢাকা: চার জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ ৮জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এরমধ্যে গোপালগঞ্জ ৩জন, শরীয়তপুরে ৩জন নিহত এবং ৭জন আহত, পাবনায় একজন এবং হবিগঞ্জে এজনের প্রাণহানি ঘটে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

গোপালগঞ্জ: ঢাকাগামী যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের তিন যাত্রী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে বীণা উপকেন্দ্রের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন- মাগুরার মহম্মদপুর থানায় কর্মরত এসআই কবির আহম্মেদের ছেলে তানভীর আহম্মেদ (৩০)। তিনি নিজবাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গা থেকে মাগুরা যাচ্ছিল।

গোপীনাথপুর পুলিশ ফাঁড়ির এসআই হযরত আলী জানান, গোপালগঞ্জ থেকে ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীতগামী মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষে মাক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায় এবং যাত্রীবাহী বাসটি মহাসড়ক থেকে পার্শ্ববর্তী খাদে চলে যায়। এতে মাইক্রোবাসের তিন যাত্রী নিহত হন। তবে যাত্রীবাহী বাসের কারো কোনো ক্ষতি হয়নি।

শরীয়তপুর: জেলার ভেদরগঞ্জ উপজেলায় একটি ট্রাক খাদে পড়ে তিন যুবক নিহত হয়েছেন। এ সময় অন্তত সাতজন আহত হয়েছেন।

নিহতরা হলো- জামালপুর জেলার ছাদ্দাম হোসেন (২২), হালিম হোসেন (২২)। অপর একজনের নাম এখনো পাওয়া যায়নি। আহতরা হলো- হায়দার (২৩), মঞ্জুরুল (২০), সাইদুল ইসলাম (২১), নাজমুল (১৭), জহিরুল ইসলাম (২২), খোকন (১৭) ও সুমন (৩০)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাসুদেপুর গ্রামের নারায়ণপুর ২৭ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ভেদরগঞ্জ থানার ওসি মেহেদী হাসান বলেন, চাঁদপুর থেকে বিল্ডিং কনস্ট্রাকশনের মালামাল ও ১০ জন লেভার নিয়ে একটি ট্রাক ফরিদপুরে যাচ্ছিলেন। ভেদরগঞ্জ উপজেলার নারায়ণপুর ২৭ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায় ট্রাকটি।

এতে ট্রাকের নিচে পড়ে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। আহত হন অন্তত সাতজন। আহতদের ভেদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতদের দুইজনের নাম-পরিচয় পেলেও একজনের নাম এখনো পাওয়া যায়নি।

পাবনা: সদর উপজেলায় ইট বোঝাই ট্রাক্টরের ধাক্কায় ছবি খাতুন (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলার হেমায়েতপুরের কাশিপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

ছবি খাতুন হেমায়েতপুর ইউনিয়নের কৃষ্ণদিয়ার গ্রামের ডাবলু শেখের স্ত্রী।

ঘটনার পর পুলিশ ইট বোঝাই ট্রাক্টর ও চালক সদর উপজেলার ইসলামপুর গ্রামের বাদশা মালিথার ছেলে বাবু মালিথাকে (৩২) আটক করেছে।

পাবনা সদর থানার ওসি আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুপুরে কাশিপুর মোড়ে ব্যাটারিচালিত অটোরিকশা থেকে নামছিলেন ছবি খাতুন। এ সময় পেছন থেকে ইট বোঝাই একটি ট্রাক্টর অটোরিকশাটিকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ঘোষণা করেন।

কক্সবাজার: জেলার উখিয়ায় টমটমের ধাক্কায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে উখিয়ার কোটবাজারের ঝাউতলা এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

নিহত ছাত্রের নাম মোহাম্মদ মুসলিম। সে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের রুমখাঁ বড়বিল গ্রামের মৃত মোজ্জাফর আহমদের ছেলে ও পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকালে পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের কাছ থেকে প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিল মুসলিম। এ সময় কোটবাজার ঝাউতলা এলাকায় টমটমের ধাক্কায় সে ঘটনাস্থলে নিহত হয়।

উখিয়া থানার ওসি আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত স্কুলছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!