• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চার ভিআইপি পররাষ্ট্রমন্ত্রী যাচ্ছেন রোহিঙ্গা ক্যাম্পে


জ্যেষ্ঠ প্রতিবেদক নভেম্বর ১৬, ২০১৭, ০৯:১২ পিএম
চার ভিআইপি পররাষ্ট্রমন্ত্রী যাচ্ছেন রোহিঙ্গা ক্যাম্পে

ঢাকা: রোহিঙ্গা পরিস্থিতি সরেজমিন পর্যবেক্ষণে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), জার্মান, জাপান ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রীরা আগামী রোববার(১৮ নভেম্বর) কক্সবাজার যাবেন। এই চার হেভিওয়েট পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ হেলিকপ্টারে নিয়ে যাওয়া হবে কক্সবাজারে।

সূত্র জানিয়েছে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর নেতৃত্বে চার পররাষ্ট্রমন্ত্রী ঢাকা থেকে হেলিকপ্টারে কক্সবাজার যাবেন। পররাষ্ট্রমন্ত্রীরা ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাত করবেন।

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে আশ্রয় নেয়া রোহিঙ্গা জনগোষ্ঠির সাথে কথা বলবেন পররাষ্ট্রমন্ত্রীরা। তারা বাংলাদেশ সরকার, জাতিসংঘের বিভিন্ন সংস্থা এবং স্থানীয় ও আন্তর্জাতিক এনজিওদের পরিচালিত মানবিক সহায়তা কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

এই সফরের মাধ্যমে রোহিঙ্গা সমস্যাটি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আরো জোরালোভাবে তুলে ধরা সম্ভব হবে বলে মনে করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশ সফর শেষে ইইউ’র পররাষ্ট্রমন্ত্রী (হাই রিপ্রেজেন্টেটিভ) ফেডিরিকা মোঘেরিনি, জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্টার এশিয়া-ইউরোপ মিটিংয়ে (আসেম) যোগ দিতে মিয়ানমারের রাজধানী নেইপিডোতে যাবেন। জার্মান পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ বিমানে মাহমুদ আলীও নেইপিডো যাবেন।

সোনালীনিউজ/তালেব

Wordbridge School
Link copied!