• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু


সিরাজগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ১, ২০১৬, ০২:৫৪ পিএম
চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু

সিরাজগঞ্জ : চিকিৎসকের অবহেলায় সিরাজগঞ্জ শহরের সেন্ট্রাল হাসপাতালে এক নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। এই ঘটনার পর থেকে হাসপাতালের চিকিৎসক ও নার্সরা পলাতক রয়েছেন। এ ঘটনায় নবজাতক শিশুর পরিবারের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয়রা জানান, টাঙ্গাইল জেলার করোটিয়া এলাকার আবু বকরের স্ত্রী ফাতেমা খাতুন (২৮) সন্তান প্রসবের জন্য সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের জয়নগর গ্রামে বাবার বাড়িতে আসেন। বুধবার (৩০ নভেম্বর) বিকেলে তার প্রসব বেদনা শুরু হলে পরিবারের লোকজন তাকে সিরাজগঞ্জ শহরের বাহিরগোলা সেন্ট্রাল হাসপাতালে নিয়ে আসলে ডা. আনজুমান ইসলাম তাকে হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ভোরে ফাতেমার ফের প্রসব বেদনা শুরু হয়। এ সময় তার পরিবারের লোকজন হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ডাকলেও তাদের পাওয়া যায়নি। প্রায় ১ ঘণ্টা পর একজন নার্স এসে বাচ্চা প্রসবের চেষ্টা করে। এরই একপর্যায়ে ফাতেমা সন্তান প্রসব করলেও তার মৃত্যু হয়। এ ঘটনার পর হাসপাতালের চিকিসৎক ও নার্স পালিয়ে যায়।

নবজাতক শিশুর পিতা আবু বকর জানান, ডাক্তার আনজুমান ইসলাম বকুলের অবহেলার কারণে আমার শিশুর মৃত্যু হয়েছে। হাসপাতালে শিশুদের অক্সিজেনের ব্যবস্থা নাই। আমার স্ত্রী যখন সন্তান প্রসব করবে তখন হাসপাতালে কোন চিকিৎসক ও নার্স ছিল না। বিষয়টি তদন্তপূর্বক হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসক পলাতক থাকার কারণে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!