• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চিকিৎসায় অবহেলায় কারাবন্দি নেতার মৃত্যু: খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৬, ০৮:২৪ পিএম
চিকিৎসায় অবহেলায় কারাবন্দি নেতার মৃত্যু: খালেদা জিয়া

ঢাকা: প্রশাসনের অবহেলার কারণেই গাউসুল আজম ডলারের মৃত্যু হয়েছে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছেন, ‘সরকারের দুঃশাসনের কারণে প্রায়ই কারাগারে আটক বিএনপি নেতাকর্মীদের মৃত্যু হচ্ছে, যা রহস্যজনক। সরকারের নিপীড়নে অসুস্থ বিএনপি নেতাকর্মীদের চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই বন্দিদশায় তারা পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন।’

কারাবন্দি অবস্থায় গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাউসুল আজম ডলারের মৃত্যুর পর শনিবার (১২ নভেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এক বিবৃতিতে এ কথা বলেন। তিনি এ ধরনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

বিএনপি চেয়ারপারসন বিবৃতিতে গাউসুল আজম ডলারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

শনিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ বোধ করেন বিএনপি নেতা গাউসুল আজম। দ্রুত তাঁকে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৮টার দিকে তাঁর মৃত্যু হয়। হৃদরোগে আক্রান্ত হয়ে গাউসুল আজমের মৃত্যু হয়েছে বলে দাবি করেন জেলা পুলিশ সুপার মাসুদার রহমান।

নাশকতার একটি মামলায় গত ৫ অক্টোবর রাত ১১টার দিকে পলাশবাড়ী উপজেলার মাঠেরহাট বাজার এলাকা থেকে গাউসুল আজম ডলারকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাঁকে জেলা কারাগারে পাঠানো হয়।

গাউসুল আজম ডলারের রাজনৈতিক কর্মের অবদান উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, তাঁর মৃত্যুতে বিএনপি একজন জনপ্রিয় রাজনীতিবিদ এবং সমাজসেবককে হারাল।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!