• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চিঠি খুলতেই ফাটলো বোমা আইএমএফ অফিসে


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৭, ২০১৭, ০৭:৫৮ পিএম
চিঠি খুলতেই ফাটলো বোমা আইএমএফ অফিসে

ঢাকা: প্যারিসে অবস্থিত আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কার্যালয়ে প্রতিদিন হাজারো চিঠি আসে। অনায়াসে তা খুলে দেখার দায়িত্ব এক কর্মীর। কিন্তু এবার একটি চিঠি আসে আইএমএফর ব্যুারো প্রধান বরাবর। তার সহকারী এক নারী কর্মী চিঠিটি খোলার সঙ্গেই তা বিস্ফোরিত হয়। এতে ওই নারী কর্মীর মুখের কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) এ ঘটনা ঘটে। প্যারিস পুলিশ বিভাগ এক টুইটার বার্তায় জানিয়েছে, এঘটনার পর থেকে প্যারিসের আইএমএফ ও বিশ্বব্যাংক কার্যালয়ে পুলিশের অভিযান চলছে। পুলিশ জানিয়েছে, চিঠির একটি খাম খোলার পরই বিস্ফোরণ ঘটে। এতে একজন সামান্য আহত হয়েছেন। তবে পুলিশ বাহিনীর প্রধান মিশেল ক্যাডট জানান, ঘরে তৈরি ডিভাইস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ক্যাডট বলেন, কয়েক দিন ধরে টেলিফোনে বিভিন্ন হুমকি আসছিল। কিন্তু এই হুমকি আইএমএফের কার্যালয়ে হামলার সম্পৃক্ত কি না, তা স্পষ্ট নয়। এখন পর্যন্ত এ ঘটনার দায় কেউ স্বীকার করেনি। আহত নারী কর্মীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আইএমএফ কর্মকর্তাদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, চিঠিতে প্রেরকের ঠিকানায় গ্রীসের একটি জাগার কথা উল্লেখ করা হয়েছে।

দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচনের আর ছয় সপ্তাহ বাকি। এর আগে বুধবারই জার্মানির অর্থমন্ত্রী ভোল্ফগ্যাং শোয়েবুলের কাছে একটি পার্সেল বোমা পাঠানো হয়। ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ বলেছেন, এ ঘটনায় জড়িত ব্যক্তিদের ধরতে কর্তৃপক্ষ করণীয় সব করবে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!