• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

চির যৌবনা হতে ওষুধ খাচ্ছেন ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ৫, ২০১৭, ১২:২৪ পিএম
চির যৌবনা হতে ওষুধ খাচ্ছেন ট্রাম্প

এক নারীর বক্ষে অটোগ্রাফ দিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

ঢাকা: যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত সত্তোর্ধ্ব প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার যৌবন ধরে রাখতে ওষুধ সেবন করছেন। দীর্ঘদিনের ব্যক্তিগত চিকিৎসক ডাক্তার হ্যারোল্ড এন বর্নস্টেইন এ তথ্য প্রকাশ করে রীতিমত হৈচৈ ফেলেছেন। তিনি বলেছেন, ট্রাম্প তার চুল পড়া ঠেকাতে ওষুধ খাচ্ছেন। যা মানসিক বিভ্রান্তি ও পুরুষত্বহীনতা রোধ করতেও সেবন করা হয়।

নারীর সঙ্গে সেলফি উঠানোর সময় বক্ষে হাত দেন ট্রাম্প

যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে হ্যারোল্ড এন বর্নস্টেইন বলেন, চুল পড়া ঠেকাতে প্রেসিডেন্ট ট্রাম্প ফাইনাসটারাইড নামের এক ধরনের ওষুধ খাচ্ছেন। এটা প্রোপেসিয়া নামেও বাজারজাত করা হয়। প্রোপেসিয়া মূলত চুল পড়া রোধে সেবন করা হয়। তবে এটা মানসিক বিভ্রান্তি ও পুরুষত্বহীনতা রোধ করতেও সেবন করা হয়। আর এমন তথ্য প্রকাশের পর ওষুধটির ব্যাপারে মানুষের আগ্রহ বৃদ্ধি পেয়েছে।

অন্যজনের গার্লফ্রেন্ডের সঙ্গে গল্পের সময়

ট্রাম্পের চুলকে অভিনব দাবি করে ডাক্তার বলেছেন, তার চুল একেবারেই অভিনব, ঈর্ষনিয়। এখনো তার চুল পুরোটায় রয়েছে। বর্নস্টেইন বলেন, আমিও এই ওষুধ সেবন করি। আমার মাথায় সব চুল রয়েছে। 

জনসম্মুখে কিস করছেন ট্রম্প

পুরুষের চুল পড়া সমস্যার চিকিৎসায় ওষুধটি বেশ জনপ্রিয়। পুরুষের চুল পড়ে যাওয়ার পেছনে ডিহাইড্রোটেস্টোসটেরন বা ডিএইচটি নামে এক ধরনের পুরুষ হরমোন দায়ী। সম্ভবত বংশগতির কারণে কিছু পুরুষের মাথার লোমকূপ এই হরমোনে প্রতি সংবেদশীল। এক ধরনের এনজাইম পুরুষ হরমোন টেস্টোসটেরনকে ডিএইচটিতে পরিণত করে। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School

আরও পড়ুন