• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

চীনের প্রভাব ঠেকাতে দুপুরে ঢাকা আসছেন সুষমা


জ্যেষ্ঠ প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৭, ০২:২১ এএম
চীনের প্রভাব ঠেকাতে দুপুরে ঢাকা আসছেন সুষমা

ঢাকা: রোববার(২২ অক্টোবর) দুপুরে দুই দিনের সফরে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। ঢাকায় নেমেই পররাষ্ট্রমন্ত্রী ও সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন সুষমা স্বরাজ।

কূটনৈতিক সূত্র জানিয়েছে, কোনো রকম ঘোষণা ছাড়াই নাটকীয়ভাবে একদিন এগিয়ে এসেছে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর। বিশেষ বিমানে চড়ে দুপুরে ঢাকায় বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে(বিমান বাহিনীর বিমানবন্দর) অবতরণ করবেন তিনি।

সফরের দ্বিতীয় দিন সোমবার(২৩ অক্টোবর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন। ওই বৈঠকে রাজনীতি ও আগামী নির্বাচন নিয়েও আলোচনা হবে সূত্র জানিয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হবে।

দুই বৈঠকেই ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের বাইরে থাকা বিএনপির সঙ্গে চীন যোগাযোগ নিয়েই মূলত আলোচনা করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। ভারতের কাছে মনে হয়েছে, সরকারি দল ও বিএনপি দুই দলই চীনের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছে। যা ভারতকে উদ্বিগ্ন করেছে।

কূটনৈতিক সূত্র জানিয়েছে, আগামী নির্বাচন, রোহিঙ্গা ইস্যু ও বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক ইস্যুতে কথা বলতে ঢাকায় আসছেন সুষমা। এর আগেও একবার সম্ভ্যাব্য তারিখ করেও আসেননি সুষমা।

সোনালীনিউজ/তালেব

Wordbridge School
Link copied!