• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চুপি চুপি দুবাই গেলেন শাহরুখ, কিন্তু কেন?


বিনোদন ডেস্ক ডিসেম্বর ১১, ২০১৬, ০৭:০৬ পিএম
চুপি চুপি দুবাই গেলেন শাহরুখ, কিন্তু কেন?

ঢাকা: সদ্য ইউটিউবে আলোড়ন ফেলে দিয়েছে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত মুক্তির প্রতীক্ষায় থাকা ছবি ‘রেইস’-এর ট্রেলার। যা মুক্তির পর এখন পর্যন্ত দেখা হয়েছে প্রায় সোয়া দুই কোটিবার। আর এই মহা ধুমধামের মধ্যেই নাকি চুপিসারে দুবাই ভ্রমণে গেলেন শাহরুখ। কিন্তু চুপিসারে কেনো?

চুপিসারে ভারত ছেড়ে দুবাই যাওয়ার কারণ মূলত আলোচিত ‘রইস’ ছবির শ্যুটিং সারতেই। অন্তত ভারতের শীর্ষস্থানীয় পত্রিকা পিঙ্কভিয়া’র খবর এমনই। তবে ছবির কাহিনীর শ্যুটিংয়ে যাননি শাহরুখ, বরং ছবির দুটো গানের শ্যুটিং করতেই গিয়েছেন তিনি। আর তারসাথে পাকিস্তান থেকে যোগ দেয়ার কথা বলিউডের প্রথমবার পা রাখা মাহিরা খান। 

চুপিসারে মুম্বাই ছেড়ে যাওয়ার কারণ নাকি ওই পাকিস্তানি অভিনেত্রী মাহিরাই! কিন্তু কেনো? পিঙ্কভিয়া জানাচ্ছে, মহারাষ্ট্র থেকে ক’দিন আগেই পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রীদেরকে ভারতের ছবিতে অভিনয়ের উপর নিষেদাজ্ঞা জারি করেছিল। আর এইজন্যই নাকি মহারাষ্ট্রের চোখ ফাঁকি দিতেই কাউকে না জানিয়ে ১০ ডিসেম্বর রাতে মুম্বাই থেকে দুবাই যান শাহরুখ। 

‘রইস’ ছবির দুটো গানে অংশ নিবেন তারা। দুবাই ছাড়াও মরক্কোতেও শ্যুটিং হবে বলে জানা গেছে। 

‘রইস’-এ শাহরুখকে দেখা যাবে আশির দশকের একজন ছিঁচকে মাদক চোরাকারবারি হিসেবে। তারপর ধীরে ধীরে তার উত্থানের গল্পও দেখা যাবে ছবিতে। প্রেম, ভালোবাসা, দাঙ্গা, হত্যা, খুন আর মাস্তিও আছে যথেষ্ট। অন্তত ছবির ট্রেলার দেখে এমনটিই মনে হয়েছে। 

রাহুল ধোলাকিয়ার পরিচালনায় ‘রইস’ ছবিটি মূলত আশির দশকে গুজরাটের পটভূমিতে নির্মিত। চোরাচালানকারী রইস খানের ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ। ট্রেলারে শাহরুখ ছাড়াও রোমান্সের গুটি কয়েক দৃশ্যে দেখা পাওয়া গেছে সেই পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানকেও। এছাড়া ছবির অন্যতম গুরুত্ববহনকারী চরিত্র পুলিশ অফিসারের। যে চরিত্রে দেখা গেছে অসম্ভব মেধাবী অভিনেতা ‘গ্যাংস অব ওয়াসিপুর’ খ্যাত নওয়াজউদ্দিন সিদ্দিকীকে। এছাড়া একবার আইটেম সংয়ের মুহূর্তে দেখা গেছে বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী সানি লিওনকেও।  

আসছে নতুন বছরের ২৬ তারিখে ভারতসহ বিশ্বব্যাপী ছবিটি মুক্তির কথা। নির্মাতাসূত্রের খবর, শাহরুখের রইস ছবিটি অন্তত চার হাজার প্রেক্ষাগৃহ ধরবে। যদি তা সম্ভব না হয়, অন্তত সাড়ে তিন হাজার সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা ‘রইস’!     

অন্যদিকে গেল বছরের শেষে অত্যন্ত আড়ম্বভাবে মুক্তি পেয়েছিল বলিউড বাদশা অভিনীত আলোচিত ছবি ‘দিলওয়ালে’। কিন্তু ছবিটি আশানুযায়ি বাণিজ্য করতে ব্যর্থ হয়। এরপর চলতি বছরে ‘ফ্যান’ নামের ছবিটি মোটামুটি বাণিজ্য করলেও গেল মাসে মুক্তি পাওয়া কম বাজেটের ছবি ‘ডিয়ার জিন্দেগি’-তে সুপার হিট ব্যবসা করেন শাহরুখ। এবার দেখা যাক, রইস দিয়ে কতোটা নিজের দাপট দেখাতে পারেন শাহরুখ।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!