• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চেলসিকে হারাল আর্সেনাল, ফিরেই সিটিকে জেতালেন আগুয়েরো


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৫, ২০১৬, ০১:১৯ পিএম
চেলসিকে হারাল আর্সেনাল, ফিরেই সিটিকে জেতালেন আগুয়েরো

মৌসুমের দুর্দান্ত শুরুর পর হঠাৎ ছন্দ পতন ঘটেছে চেলসির। ঘরের মাঠে লিভারপুলের কাছে হারের পর শনিবার প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে হেরে গেছে আর্সেনালের কাছে। আর প্রথম দুই ম্যাচে জয়শূন্য থাকা আর্সেনালের এটা টানা চতুর্থ জয়। 

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই দলকে লিড এনে দেন আলেক্সিস সানচেজ। ম্যাচের ১১ মিনিটে ইংলিশ ডিফেন্ডার গ্যারি ক্যাহিলের দুর্বল ব্যাকপাস দ্রুত ছুটে মাঝপথে ধরে ফেলে ডি বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন চিলির এই স্ট্রাইকার। এর তিন মিনিট পর গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ফরোয়ার্ড থিও ওয়ালকট। 

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্যর্থতার গণ্ডি থেকে বের হতে পারেনি চেলসি; টানা দ্বিতীয় ম্যাচেও হার। মৌসুমের দুর্দান্ত শুরুর পর ছন্দ হারানো আন্তোনিও কোন্তের দলকে হারিয়ে দিয়েছে প্রথম দুই ম্যাচে জয়শূন্য থাকার পর নিজেদের খুঁজে পাওয়া আর্সেনাল। শনিবার সন্ধ্যায় ঘরের মাঠে ৩-০ গোলে জেতে আর্সেনাল। 

প্রথম তিন ম্যাচে টানা জেতার পর সোয়ানসি সিটির মাঠে ড্র করা চেলসি পঞ্চম রাউন্ডে লিভারপুলের কাছে ঘরের মাঠে ২-১ গোলে হারে। এমিরেটস স্টেডিয়ামে একাদশ মিনিটে স্বাগতিকদের প্রথম গোলটির পুরো দায় ইংলিশ ডিফেন্ডার গ্যারি ক্যাহিলের। মাঝ মাঠের কাছ থেকে তার দুর্বল ব্যাকপাস দ্রুত ছুটে মাঝপথে ধরে ফেলেন আলেক্সিস সানচেস। বল পায়ে আরও ক্ষিপ্র গতিতে ডি বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন চিলির এই স্ট্রাইকার।

তিন মিনিট পর ডান দিক থেকে স্পেনের ডিফেন্ডার এক্তর বেইয়েরিনের পাস ছয় গজ বক্সের বাইরে পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ফরোয়ার্ড থিও ওয়ালকট। ৪০তম মিনিটে সানচেস-মেসুজ ওজিলের দারুণ বোঝাপড়ায় ব্যবধান আরও বাড়িয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। পাল্টা আক্রমণে সানচেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ছয় গজ বক্সের বাঁ দিক থেকে লক্ষ্যভেদ করেন জার্মান মিডফিল্ডার ওজিল।

৮৬তম মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পায় চেলসি। তবে এগিয়ে আসা গোলরক্ষক পেতর চেককে ফাঁকি দিতে পারেননি বেলজিয়ামের ফরোয়ার্ড মিচি বাটসুয়াই। এই জয়ে ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে আর্সেনাল। আগের ম্যাচে সোয়ানসি সিটির মাঠে ৩-১ গোলে জিতেছে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি। ছয় ম্যাচের সবকটিতে জেতা পেপ গুয়ার্দিওলার দলের পয়েন্ট ১৮।

City

এদিকে ইনজুরি থেকে ফিরেই ম্যানচেস্টার সিটির জয়ে বড় অবদান রাখলেন সার্জিও আগুয়েরো। তার জোড়া গোলে সোয়ানসি সিটির বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেল পেপ গার্দিওলার শিষ্যরা। অপর ম্যাচে হাল সিটির বিপক্ষে ৫-১ ব্যবধানের বড় জয় নিশ্চিত করলো লিভারপুল।

শনিবার রাতে সোয়ানসির ঘরের মাঠ লিবার্টি স্টেডিয়ামে আতিথিয়েতা নিতে যায় সিটিজেনরা। আর ম্যাচের মাত্র নয় মিনিটেই ইনজুরি ফেরত আর্জেন্টাইন তারকা আগুয়েরো গোল করে দলের লিড নেন। তবে ১৩ মিনিটে লোরেন্টের গোলে সমতা পায় সোয়ানসি। পরে ১-১ ব্যবধানে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৫ মিনিটে দলের আবারও লিডের পাশাপাশি নিজের জোড়া গোল পূর্ণ করেন আগুয়োরো। আর ৭৭ মিনিটে রাহিম স্টারলিং আরও একটি গোল করলেও শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানেই জয় পায় সিটি।

রাতের অপর ম্যাচে ঘরের মাঠ অ্যানফিল্ডে হাল সিটিকে আমন্ত্রণ জানায় লিভারপুল। আর পুরো ম্যাচে আধিপত্য দেখিয়ে প্রতিপক্ষকে একের পর এক গোল বন্যায় ভাসায় অল রেডসরা। স্বাগতিকদের হয়ে এদিন জোড়া গোল করেন জেমস মিলনার। আর একটি করে গোল পান অ্যাডাম লালান, ফিলিপ কোতিনহো ও সাইদো মানে। সিটির হয়ে একটি শান্তনাসূচক গোল করেন ডেভিড মিয়েলার। শেষ পর্যন্ত ৫-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ইয়র্গেন ক্লপেরর শিষ্যরা।

ছয় ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষে আছে ম্যানসিটি। আর সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চারে রয়েছে লিভারপুল। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। হাল সিটিকে ৫-১ গোলে উড়িয়ে দেওয়া লিভারপুলের পয়েন্ট ১৩, চতুর্থ স্থানে তারা। এভারটনের পয়েন্টও সমান, তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা।   

দিনের প্রথম ম্যাচে লেস্টার সিটিকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার ইউনাইটেড ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে। ১০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে চেলসি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!