• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

চেহারা দেখানো নিয়ে বিএনপি আইনজীবীদের মারামারি


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৭, ০৬:৩৮ পিএম
চেহারা দেখানো নিয়ে বিএনপি আইনজীবীদের মারামারি

ঢাকা: আদালত প্রাঙ্গণে টেলিভিশন ক্যামেরার সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হাতাহাতি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। তা এক পর্যায়ে মারামারিতে পরিণত হয়। খালেদা জিয়া আদালতে হাজিরা দেয়ার পরে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার(১৯ অক্টোবর) রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতে ছিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরার দিন।

জানা গেছে, সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত হন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। পরে বিকেলে আদালত থেকে বের হয়ে যাওয়ার পর টেলিভিশন ক্যামেরার সামনে দাঁড়ানো নিয়ে আইনজীবীরা ধাক্কাধাক্কি শুরু করেন।

এক পর্যায়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, সাবেক সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, সানাউল্লাহ মিয়াসহ অন্যদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্যামেরার সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে আইনজীবী মির্জা আল মাহমুদ ঢাকা বারের সভাপতি খোরশেদ আলমকে অপমান করেন। এ সময় খোরশেদ আলম ও তার অনুসারীরা আল মাহমুদকে চড়-থাপ্পড় মারতে থাকেন এবং তাকে আলিয়া মাদ্রাসা মাঠ থেকে বের করে দেন। এ সময় মির্জা আল মাহমুদের জামা ছিড়ে যায় এবং জুতা মাদ্রাসার মাঠে থেকে যায়।

খালেদা জিয়ার আইনজীবী খোরশেদ আলম পরে সাংবাদিকদের বলেন, ‘আমি দাঁড়িয়েছিলাম মির্জা আল মাহমুদ কনুই দিয়ে আমাকে ধাক্কা দেন। এ সময় আমাকে লাথিও মারেন।’ 

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!