• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চেহারা দেখালেই খুলে যাবে ফেসবুক অ্যাকাউন্ট!


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ৩০, ২০১৭, ০৮:৩০ পিএম
চেহারা দেখালেই খুলে যাবে ফেসবুক অ্যাকাউন্ট!

ঢাকা: আধুনিক যুগে ফেসবুক অ্যাকাউন্ট জীবনের অনুসঙ্গ হয়ে উঠেছে। প্রযুক্তির এই সময়ে মতামত দেয়া, অনুভূতি প্রকাশ, কারও সাহায্য চাওয়া সর্বোপরি বন্ধু ও অচেনা মানুষের সঙ্গে সম্পর্ক রাখার অন্যতম মাধ্যম হয়ে উঠেছে ফেসবুক।

সেই মূল্যবান ফেসবুক অ্যাকাউন্ট অনেক সময়ে লক হয়ে যেতে পারে। এবার কোনো ঝামেলা ছাড়াই শুধু চেহারা দেখালেই খুলে যাবে অ্যাকাউন্ট।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, হঠাৎ কোনো কারণে ফেসবুক অ্যাকাউন্ট লক হয়ে গেল ভোগান্তিতে পড়তে হয়। যা পুণরায় লগ-ইন করা দুঃসাধ্য হয়ে উঠে। যদিও কয়েকটি ধাপ শেষ করলে ফেসবুক অ্যাকাউন্ট। কিন্তু বিমানে থাকলে বা কোনো কারণে ইমেইল অ্যাকাউন্টে না ঢুকতে পারলে আর লক খোলা যায় না।

এ কারণে ফেসবুকে নতুন প্রযুক্তি সংযোজন করতে যাচ্ছে কর্তৃপক্ষ। এর ফলে চেহারার মাধ্যমে ফেসবুক অ্যাকাউন্ট আনলক করতে পারবেন।

এই প্রযুক্তি চালু হলে অ্যাকাউন্ট সচল রাখতে আর কোনো সমস্যা থাকবে না। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন এই প্রযুক্তি হ্যাকিং করা সহজ হবে না। হ্যাকিং প্রতিরোধ ক্ষমতা যোগ করেই প্রযুক্তিটি ছড়িয়ে দেয়া হবে।

যদিও ফেসবুকের অ্যাপল একাউন্ট রয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে ফেসবুকে নিজের অ্যাকাউন্ট ফেরত পাওয়ার কয়েকটি উপায় রয়েছে। এর মধ্যে একটি হলো লক হওয়া অ্যাকাউন্টটিতে থাকা বন্ধুদের ছবির মাধ্যমে সনাক্ত করা এবং ‘ট্রাস্টেড ফ্রেন্ডস’ এর কাছে ফেসবুক থেকে পাঠানো কোডগুলোর মাধ্যমে অ্যাকাউন্ট চালু করা।

অথবা মোবাইল ফোনে কোড পাঠানো ও ইমেইল ঠিকানায় পাঠানো কোড ভেরিফাই করে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে তা বেশ সময় নেয়। তাই এ ঝামেলা থেকে রেহাই পেতেই ফেসবুক কাজ করে যাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!