• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চেয়ারম্যান করল গাছ চুরি, অতঃপর....


রাজশাহী ব্যুরো এপ্রিল ২৪, ২০১৮, ১১:০৫ পিএম
চেয়ারম্যান করল গাছ চুরি, অতঃপর....

রাজশাহী: জেলার চারঘাটে গাছ চুরির মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান ও তার ছোট ছেলেকে গ্রেপ্তার করেছে চারঘাট মডেল থানা পুলিশ।  মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে তাদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। সোমবার (২৩ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে চারঘাটের ঝিকরা গ্রামের নিজ বাসা থেকে তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়।

চারঘাট মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল বারী এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তাররা হলেন, উপজেলার ঝিকরা গ্রামের মৃত শোয়েব উদ্দিন সরকারের ছেলে ও সরদহ ইউনিয়ানের সাবেক ইউপি চেয়ারম্যান এসএম ইউসা ওরফে ভোলা (৬৫) ও তার ছোট ছেলে রাকিব উদ্দিন সরকার ওরফে রোকন (৩২)।

পুলিশ সূত্রে জানা গেছে, সৎ মা ও ভাইয়ের জমি জোরপূর্বক দখল করে গাছ, আখ চুরি করে কেটে বিক্রির ঘটনায় গত বছরের ২৮ ডিসেম্বর থানায় মামলা দায়ের করেন ওই জমির প্রকৃত মালিক ইয়াহিয়া হোসেন সরকার। মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৩জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫/৬ জনকে আসামি করা হয়। সম্প্রতি ওই মামলায় আসামিরা জামিন লাভ করেন।

কিন্তু মঙ্গলবার (১০ এপ্রিল) ওই মামলায় দিন ধার্য্য ছিলো। ওই দিন আসামিরা আদালতে হাজিরা না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করে। এরই পরিপ্রেক্ষিতে সোমবার (২৩ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে চারঘাট মডেল থানার এসআই এমাজ উদ্দিন তার সঙ্গীয় ফোর্স নিয়ে তাদের বাসা থেকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। পরে মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে তাদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।  

এ বিষয়ে চারঘাট মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল বারী জানান, আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তাদের সোমবার (২৩ এপ্রিল) রাতে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাদের মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!