• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চোখ বেঁধে ব্যাট করলেন মাশরাফি-মুশফিক


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৮, ০৭:০০ পিএম
চোখ বেঁধে ব্যাট করলেন মাশরাফি-মুশফিক

ঢাকা: ভিন্ন এক অভিজ্ঞতা হলো জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহীমের। দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের সঙ্গে ক্রিকেট খেললেন এই দুই তারকা। রাজধানীর সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে তারা এই কার্যক্রমে অংশ নেন স্বেচ্ছাসেবী সংগঠন‘ হিরোজ ফর অল’র আয়োজনে। সমাজের সকলকে দৃষ্টি প্রতিবন্ধীদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান তারা। একই সঙ্গে চলমান ত্রিদেশীয় সিরিজে পরের ম্যাচগুলোতেও জয়ের ধারাবাহিকরা ধরে রাখার প্রত্যয় দুই টাইগার ক্রিকেটারের।

একটি খেলা হলেও ক্রিকেটের মাধ্যমে বিশ্বে উড়েছে বাংলাদেশের বিজয় নিশান। মাশরাফি-মুশফিক-সাকিবরা দেশকে এনে দিয়েছেন অজস্র সাফল্য। কিন্তু তাদের ব্যাট বলের নৈপূণ্য দেখার সৌভাগ্য সবার হয়না। সমাজের অনেকেই আছেন যাদের দৃষ্টি নেই। কিন্তু তারপরও ক্রিকেট নিয়ে আবেগের কমতি নেই। ভালোবাসেন এই খেলাটিকে। এবার দৃষ্টি প্রতিবন্ধী শিশুরা তাদের স্বপ্নের তারকাদের কাছে পেলেন। ছুঁয়ে দেখলেন মাশরাফি-মুশফিকদের। ক্রিকেট মাঠে যারা বিজয়ের কাব্য রচনা করেন, তাদের সঙ্গে ক্রিকেটও খেলেছেন।

অ্যাসিস্ট্যান্ট ফর ব্লাইন্ড নামের প্রতিষ্ঠানের বিভিন্ন ক্লাসে পড়া ৩০ জন দৃষ্টি প্রতিবন্ধী ছেলে-মেয়ে অংশ নেয় এই আয়োজনে। চোখ বেধে মাশরাফি-মুশফিকরাও নেমে যান খেলতে। কিন্তু কাজটা কতটা কঠিন তা ঠিকই বুঝতে পেরেছেন। যদিও এই শিশুদের খেলা মুগ্ধ করেছে তাদের। তাই তো এই শিশুদের পাশে দাঁড়াতে অনুরোধ করেছেন সমাজের সবাইকে।

 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!