• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চ্যাম্পিয়ন আবাহনীকে হারিয়ে দিল সাইফ স্পোর্টিং


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৭, ০৯:৪০ পিএম
চ্যাম্পিয়ন আবাহনীকে হারিয়ে দিল সাইফ স্পোর্টিং

ঢাকা: লম্বা বিরতি শেষে আবারও মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। দিনের প্রথম ম্যাচে ঢাকা আবাহনীকে হারিয়ে নতুন করে শুরু করল সাইফ স্পোর্টিং ক্লাব। সোমবার (১৩ ন্রেবম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বর্তমান চ্যাম্পিয়নদের ২-১ হারিয়েছে নবাগত দলটি। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে সাইফ।

এদিন উভয় দলই নতুন শক্তি আর উদ্যোম নিয়ে মাঠে নামে। আবাহনীতে যোগ দিয়েছেন নাইজিরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। অপরদিকে সাইফ স্পোর্টিংয়ে যোগ দিয়েছেন  হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এ্যানসেলমে। ভারতের ইস্ট বেঙ্গল ক্লাব থেকে উড়িয়ে আনা হয়েছে তাকে।

ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি থেকে পাওয়া গোলে এগিয়ে যায় ঢাকা আবাহনী। সামাদ ইউসুফের ইচ্ছকৃত হ্যান্ডবলের খেসারত দেয় আকাশি-হলুদ শিবির। গোল করেন ওয়েডসন এলসেলমে (১-০)। ৩৯ মিনিটে জুয়েল রানার কৌনিক শট দক্ষতার সঙ্গে হাতে নেন গোলরক্ষক। ফলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে সাইফ স্পোর্টিং।

বিরতির পর ৫০ মিনিটে বল নিয়ে আবাহনীর বক্সে ঢুকে যাচ্ছিলেন জুয়েল রানা। তাকে ফাউল করেন রায়হান হাসান। রেফারি হলুদ কার্ড দেখিয়ে তাকে সতর্ক করেন। ডেঞ্জার জোনে ফ্রি কিক পায় সাইফ স্পোর্টিং। জামাল ভুইয়ার শট বক্সে লাফিয়ে উঠে হেড দিয়ে ক্লিয়ার করেন সানডে। ৫৬ মিনিটে দারুণ একটি সুযোগ হাতছাড়া হয় সাইফের। পেনাল্টি এরিয়ায় বল পেয়ে ডান পায়ে শট নেন ওয়েডসন। কিন্তু বল মিস করেন। বল চলে যায় বারের অনেক ওপর দিয়ে। ৭৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সাইফ স্পোর্টিং। কর্নার থেকে দারুণ হেডে গোল করেন শেরিংহাম (২-০)। ৯০ মিনিটে পেনাল্টি পায় আবাহনী। গোল করেন সানডে (২-১)। তবে শেষ পর্যন্ত এই ব্যবধানেই শেষ হয় ম্যাচ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!