• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন হায়দরাবাদকে বিদায় করলো কেকেআর


ক্রীড়া ডেস্ক মে ১৮, ২০১৭, ০১:০১ পিএম
চ্যাম্পিয়ন হায়দরাবাদকে বিদায় করলো কেকেআর

ঢাকা: এলিমিনেটরে যে হারবে তারই শেষ হয়ে যাবে দশম আইপিএল। সেই খড়গে কাটা পড়লো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। আগেরবার তারা আইপিএলের চ্যাম্পিয়ন। এবার তাদের বিদায় নিতে হলো এলিমিনেটর থেকে। কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচটি সাত উইকেটে জিতে নিয়েছে।

রাইজিং পুণে সুপারজায়ান্টের সঙ্গে কেকেআরের ফাইনাল খেলতে হলে আরো একটি বৈতরণী পেরোতে হবে। দ্বিতীয় কোয়ালিফায়ারে তাদের হারাতে হবে মুম্বাই ইন্ডিয়ান্সকে। যেটা কেকেআরের জন্য মোটেও সহজ হবে না।ম্যাচটি হবে বেঙ্গালুরুতেই, শুক্রবার (১৯ মে)।

বেঙ্গালুরুতে প্রথমে ব্যাট করে ১২৮ রান তুলেছিল সানরাইজার্স হায়দরাবাদ। কেকেআর বোলারদের দাপটে শুরু থেকেই চাপে ছিল ডেভিড ওয়ার্নার, শিখর ধাওয়ানরা।সর্বোচ্চ ৩৭ রান করেন ওয়ার্নার। কেকেআর-এর হয়ে তিন উইকেট নেন নাথান কোল্টার নাইল তিন।তাঁকে যোগ্য সঙ্গ দেন উমেশ যাদব, ট্রেন্ট বোল্টরা।

কিন্তু হায়দরাবাদ ইনিংসের শেষ হতে না হতে ঝুম বৃষ্টি নামে চিন্নাস্বামীতে। দু’বার খেলা শুরু করতে গিয়েও শুরু করা যায়নি। শেষ পর্যন্ত তিন ঘণ্টা পর অবশেষে খেলা শুরু হয়। ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে জয়ের জন্য কেকেআরের সামনে লক্ষ্য দাঁড়ায় ছয় ওভারে ৪৮।

শুরুতেই ধাক্কা খায় কেকেআর। ফিরে যান ক্রিস লিন। এরপর রান আউট হন ইউসুফ পাঠান। দ্রুত ফিরে যান রবীন উত্থাপাও। ১২ রানে তিন উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে কেকেআর। কিন্তু হতাশ করেননি অধিনায়ক গৌতম গম্ভীর। ৩২ রানে অপরাজিত থেকে চার বল বাকি থাকতেই দলকে লক্ষ্যে পৌঁছে দেন কেকেআর অধিনায়ক। একটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার ও ক্রিস জর্ডান।ম্যাচসেরার পুরস্কার জিতেছেন নাথান কোল্টার নাইল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!