• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়নের মতো শুরু করল বেলজিয়াম


ক্রীড়া ডেস্ক জুন ১৮, ২০১৮, ১১:৪২ পিএম
চ্যাম্পিয়নের মতো শুরু করল বেলজিয়াম

ঢাকা: তাদের বলা হচ্ছে এই বিশ্বকাপের কালো ঘোড়া। ফুটবলবোদ্ধারা মনে করছেন, চ্যাম্পিয়ন হওয়ার সব রসদ মজুদ রয়েছে বেলজিয়াম দলে। তারকায় ঠাসা। বড় বড় সব নামী ক্লাবে খেলেন ফুটবলাররা। প্রথম ম্যাচে পানামার বিপক্ষে নেই নাম রাখল বেলজিয়াম। পানামাকে তারা ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নের মতো বিশ্বকাপ শুরু করেছে।

এবার চোকার্স বদনাম ঘোচাতে মরিয়া বেলজিয়াম। গতবারও অন্যতম সেরা দল নিয়ে বিশ্বকাপে গিয়েছিল বেলজিয়াম। কিন্তু কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে তাদের স্বপ্নভঙ্গ হয়।

আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, এবার বেলজিয়াম অত সহজে ছাড়বে না। সেরাদের মতোই  বিশ্বকাপটা শুরু করল বেলজিয়াম। তারা নবাগত পানামাকে ৩–০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে।
প্রথমার্ধে  হ্যাজার্ড, লুকাকু, ডি ব্রুইনরা ছিলেন নিজেদের ছায়া হয়ে। দ্বিতীয়ার্ধে স্বমূর্তি ধারণ করতেই পুড়ে ছাই হয়ে গেল পানামা। ৪৭ মিনিটে মার্টিনসের দূরপাল্লার শট দিয়ে শুরু। যা আছড়ে পড়ল পানামার জালে। ৬৯ মিনিটে ব্রুইনির পাসে হেডে গোল করলেন লুকাকু। ৭৫ মিনিটে অনেকটা দৌড়ে বল ধরে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করে যান লুকাকু।
মাত্রই শুরু হলো বিশ্বকাপ । মাত্র একটা ম্যাচ দিয়ে বিচার করলে হবে না। কিন্তু এই বেলজিয়াম অনেকেরই ঘুম কেড়ে নেবে। প্রথম ম্যাচে সে ইঙ্গিত দিয়ে রাখলেন হ্যাজার্ডরা।

২০ মিনিটে কিন্তু সেরা সুযোগটা পেয়েছিল বেলজিয়াম। ডি ব্রুউন ডানদিক থেকে পাসটা পায়ে ছোঁয়ালেই গোল। লুকাকু সেটি করতে পারলেন না। বরং পানামা রক্ষণভাগের খেলোয়াড়ের পায়ে লেগে বল চলে গেল বাইরে। তখন সত্যিই ছন্নছাড়া লাগছিল বেলজিয়ামকে। দ্বিতীয়ার্ধে সেই বেলজিয়ামই আরও বেশি আক্রমণাত্মক হয়ে উঠল। উইংয়ে খেলা ছড়াতেই এল সাফল্য। আর তাতে উড়ে গেল পানামা।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!