• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরছে পাক-ভারত উত্তেজনা


ক্রীড়া ডেস্ক মে ১৯, ২০১৭, ০৮:৩৫ পিএম
চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরছে পাক-ভারত উত্তেজনা

ঢাকা: ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা যেমন উপমহাদেশে পাকিস্তান-ভারত ম্যাচের আবহ তেমন। এই দু’দল মুখোমুখি হলে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে দু’দেশে। সেই উত্তেজনার ঢেউ আছড়ে পড়ে পড়শি দেশগুলোতেও। অন্যরকম এক লড়াই দেখার জন্য সবার চোখ আটকে থাকে টেলিভিশনের পর্দায়। পাকিস্তান-ভারতের রাজনৈতিক টানাপোড়েনে দু’দেশের মধ্যে দ্বি-পাক্ষিক সিরিজ হয়না বহুদিন। আইসিসির টুর্নামেন্টগুলোতেই কেবল দেখা হয় ভারত-পাকিস্তানের।

এবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাক-ভারত ম্যাচ দেখা যাবে ৪ জুন, বার্মিংহামে। এরইমধ্যে এই ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। বলা বাহুল্য, এই বার্মিংহামে বাংলাদেশসহ উপমহাদেশের লোকজনই বেশি বসবাস করে। তাঁদের মধ্যে এই ম্যাচটি ব্যাপকভাবে সাড়া ফেলেছে। শুধু বার্মিংহামে নয়, ভারতেও বাইশ গজের মহারণকে ঘিরে এখন থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। হেভিওয়েট ম্যাচের জন্য দুর্দান্ত একটা প্রমোশনাল ভিডিও বানিয়ে ফেলেছে ব্রডকাস্টার স্টার স্পোর্টস।

২০১৫ বিশ্বকাপে ‘মওকা..মওকা!’ বানিয়ে জমিয়ে দিয়েছিল স্টার স্পোর্টস। কারণ বিশ্বকাপের আসরে পাকিস্তানের কাছে কখনো হারেনি ভারত। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে আবার গল্পটা আলাদা। পাকিস্তান দু’বার ভারতকে হারিয়েছে ২০০৪ ও ২০০৯ সালে। ফলে স্টার স্পোর্টস একটা নতুন ভাবনা নিয়ে ভিডিও তৈরি করেছে।

সেখানে দেখানো হচ্ছে, একজন প্রতিষ্ঠিত মানুষ সে সাংসারিক জীবনের সব মোহ ত্যাগ করে সন্ন্যাসের পথ বেছে নিচ্ছে৷মাথার চুল কামিয়ে নতুন জীবন শুরু করার আগেই সে চমকে যায়। খবরের কাগজে তাঁর চোখ পড়ে পাক-ভারত ম্যাচের বিজ্ঞাপণ। আর সেই মোহের টানেই তিনি আবার পুরোনো জীবনের পথে হাঁটতে শুরু করে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!