• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চ্যালেঞ্জটা নিচ্ছেন নাসির


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২১, ২০১৭, ০৯:১০ এএম
চ্যালেঞ্জটা নিচ্ছেন নাসির

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগে তিনটি ম্যাচ খেলেছেন। এই তিনটি ম্যাচেই বিপক্ষ বোলাররা নাসির হোসেনকে আউট করতে পারেননি। এরমাঝে একটি সেঞ্চুরিও রয়েছে। নাসির যে সত্যি সত্যি ম্যাচ ফিনিশার সেটি আরেকবার বুঝিয়ে দিয়েছেন। এই বুঝিয়ে দেয়া বা প্রমাণ করার কাজটি নাসির জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল), বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এবং ঢাকা লিগেও করে যাচ্ছেন।

কিন্তু সেটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তাব্যক্তিরা উপেক্ষা করেই গেছেন। অবশ্য অসম্ভব ভালো খেলতে থাকা ‘দ্য ফিনিশার’কে এবার উপেক্ষা করতে পারেননি নির্বাচকরা। তাকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলে সুযোগ দেয়া হয়েছে। এখান থেকে মাশরাফি বিন মুর্তজার দল ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে গেলেও নাসিরকে এখান থেকে দেশের ফিরতি বিমান ধরতে হবে। তার মানে চ্যাম্পিয়ন্স ট্রফির দলে নাসিরের ঠাঁই নেই।

গত বছর একেকটি সিরিজ শুরু হয়েছে আর সেখানে অবধারিতভাবে এসেছে নাসিরের নাম। তিনি এখন পোড় খাওয়া ক্রিকেটার। দলে সুযোগ পেলেন কি পেলেন না তা নিয়ে মোটেও ভাবেন না রংপুরের অলরাউন্ডার। শুধু নিজের খেলাটা ঠিকঠাক খেলে যেতে চান, ‘আমার লক্ষ্য ছিল প্রিমিয়ার লিগে পারফর্ম করতে হবে, এটাই একমাত্র চিন্তা ছিল। টার্গেট করেছিলাম অন্তত ৮০০ রান করব। পারলে আরও বেশি রান করব। ভালো খেললে সুযোগ এমনিতেই চলে আসবে।’

গত বছর সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন নাসির। তারপর থেকে তিনি জাতীয় দলে ব্রাত্য। নিউজিল্যান্ড সফরে নাসিরকে নিয়ে প্রকাশ্যে কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছিলেন, ‘এই দলে নাসিরের সুযোগ কোথায়।’ তাই তার জন্য জায়গা ধরে রাখাটা বিরাট চ্যালেঞ্জ। তাছাড়া মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজরা নিয়মিত পারফর্ম করছেন।

ফলে জায়গা পাওয়াটা আরও কঠিন।  নাসির বলছেন, ‘জাতীয় দলে জায়গা ধরে রাখা সবসময়ই কঠিন। ভালো খেলার বিকল্প কিছু নেই। কে কেমন খেলল সেটা ভেবে লাভ নেই। নিজের খেলাটাই আসল।’ শুধু আয়ারল্যান্ড সিরিজে সুযোগ পাওয়া নিয়ে নাসির বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে না থাকি আয়ারল্যান্ডে ভালো করলে পরের সিরিজগুলোতে সুযোগ পাব। সামনে বাংলাদেশের অনেক খেলা রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!