• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ছন্দময় ফুটবল খেলে মুগ্ধ করছে মেক্সিকো


ক্রীড়া ডেস্ক জুন ২৪, ২০১৮, ০১:১০ এএম
ছন্দময় ফুটবল খেলে মুগ্ধ করছে মেক্সিকো

ঢাকা: জার্মানিকে প্রথম ম্যাচে হারিয়ে টগবগ করে ফুটছিল মেক্সিকো। সেটি তাদের খেলাতেও দেখা মিলল। দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের পথে মেক্সিকো। আর হেরে এবারের বিশ্বকাপ থেকে বিদায়ের পথে শেষ দক্ষিণ কোরিয়া।

প্রথমার্ধে দক্ষিণ কোরিয়া নিজেদের দোষেই পিছিয়ে পড়ে। বক্সে হিয়ুন সুর হ্যান্ডবল হলে পেনাল্টি পেয়ে যায় মেক্সিকো। পেনাল্টি থেকে গোল করেন কার্লোস ভেলা। এবারের বিশ্বকাপে ছন্দময় ফুটবল খেলে মুগ্ধ করছে মেক্সিকো। ৬৬ মিনিটে এরই একটা ঝলক দেখা গেল। হিরভিং লোজানোর বাড়িয়ে দেওয়া বলটা ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে নিখুঁত ফিনিশিংয়ে ২-০ করে ফেললেন হাভিয়ের হার্নান্দেজ। মেক্সিকোর হয়ে প্রথম খেলোয়াড় হিসেবে গোলের ‘ফিফটি’ করলেন এই ফরোয়ার্ড।

দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় তারকা সন হিয়ুং-মিন। সেদেশে তাঁকে বের হতে হয় ছদ্মবেশে। এত বড় তারকা তিনি। সনের দিকে তাকিয়ে ছিল পুরো কোরিয়া। কিন্তু তিনি যখন জ্বলে উঠলেন তখন অনেক দেরি হয়ে গেছে। মেক্সিকোর জাল খুঁজে পেলেন ৯০ মিনিটের যোগ করা সময়ে। ২০ গজি গোলার মতো শটে হার মানালেন গিয়ের্মো ওচোয়াকে। কোরিয়ার সান্ত্বনা এই গোলটাই।

এই জয়ের পর ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডের পথেই রয়েছে মেক্সিকো। তবে এখনও বলা যাচ্ছে না তারা পরের রাউন্ডে উঠে গেছে। কারণ ‘এফ’ গ্রুপের অঙ্কটা একটু জটিলই আছে। তবে মেক্সিকো যেভাবে খেলছে তাতে মনে হয় না তাদের দ্বিতীয় রাউন্ডে ওঠা ঠেকানো যাবে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!