• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ছাত্রদের পিঠ পদ্মাসেতু, পার হলেন আ.লীগ নেতা!


ফেসবুক থেকে ডেস্ক ফেব্রুয়ারি ১, ২০১৭, ০২:২৯ পিএম
ছাত্রদের পিঠ পদ্মাসেতু, পার হলেন আ.লীগ নেতা!

সাদা-কালো ইউনিফর্ম পরে শরীর বিছিয়ে দিয়েছে স্কুলের কমলমতি শিশু শিক্ষার্থীরা। তার উপর দিয়ে হাস্যোজ্জ্বল মুখে জুতা পায়ে হেঁটে যাচ্ছেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা। এই অমানবিক ও ধিক্কারজনক কাজটি করে বেশ আনন্দের সাথেই বলেছেন তিনি কোন শিক্ষার্থীর পিঠে চড়ে হাঁটেননি, বরং তিনি পদ্মাসেতুর উপর দিয়ে হেঁটে পার হয়েছেন! এ ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে আলোচনা সমালোচনার ঝড় বয়ে যায়।

এ ঘটনাটি চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল উছমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠের। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে ছিলো বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। 

ওই অনুষ্ঠানে যাচ্ছেন  উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারী

ওই ছবিতে দেখা যায়, দুই সারিতে দাঁড়িয়ে হাতের ওপর একজন শিক্ষার্থীর শরীর বিছিয়ে দেয়া হয়েছে। তার উপর দিয়ে হেঁটে যাচ্ছেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী। অবশ্য তিনি যে দিক দিয়ে নামবেন তার সামনেই অপর এক শিক্ষার্থী হাঁটু এবং হাতের উপর শরীর ভাসিয়ে রেখেছে যেন তিনি সাবলীল ভাবে নামতে পারেন।

চাঁদপুর শহরের পুরাণ বাজার ডিগ্রি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান হাবিবুর রহমান পাটওয়ারী ছবিটি মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় তার ফেসবুক পেইজে আপলোড করেন। পরে অবশ্য ছবিটি সরিয়ে নেন। ওই ছবির ক্যাপসনে লেখেন, “ইনি একজন জনপ্রতিনিধি। দেখুন তার কাণ্ড। সমাজ কি এতোটা বিপদগ্রস্ত হয়ে পড়েছে। কেউ কি নেই এদের থেকে সমাজটাকে নিস্তার দিতে পারে। শিশু শ্রম যেখানে নিষিদ্ধ, সেখানে একজন জনপ্রতিনিধি হয়ে তিনি অপ্রাপ্ত বয়সী শিশুদের পিঠে চড়িয়া হেঁটে চলছেন। দেখাচ্ছেন সার্কাস। কি হবে এইসব জনপ্রতিনিধিদের দিয়ে। বঙ্গবন্ধুর সোনার বাংলা কি এই রকমের? একজন আওয়ামী লীগার হয়ে কি দেখালেন! পুনশ্চঃ আওয়ামী বিরোধীরা খুশিতে আটখান হইয়েন না।”

হাবিবুর রহমান পাটওয়ারীর ফেসবুক স্ট্যাটাস

হাবিবুর রহমান পাটওয়ারী ছবিটি সরিয়ে নেয়ার পর অপর এক স্যাটাসে লেখেন, “আসুন সকলে পজেটিভ হই। নূর হোসেন তিনি ছাত্রদের অনুরোধ রেখেছেন।”

নীলকোমল ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন বলেন, প্রতিবছর স্কুলে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে আমরা ছাত্রদের নিয়ে মানবসেতু করে থাকি। তারই অংশ হিসেবে অতীতের মতো এবারও শিশুদের নিয়ে এ আয়োজন করা হয়। ওই মানবসেতুতে শিশুদের অনুরোধেই প্রধান অতিথি চাঁদপুর হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী হেঁটেছিলেন। 

হাবিবুর রহমান পাটওয়ারীর স্ট্যা্টাসের একাংশ

এ ব্যপারে চাঁদপুর হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী ফোনে জানান, প্রতিবছর ওই বিদ্যালয়ে শিশুদের নিয়ে একই অনুষ্ঠান হয়। বাচ্চাদের অনুরোধে ওই মানবসেতুতে আমি উঠেছিলাম। এসময় খুশি হয়ে তাদের আমি ৫ হাজার টাকাও দিয়েছি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!