• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ছাত্রলীগকে ‘সমুচিত জবাবের হুমকি’ রাবি শিবির’র


রাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ২৮, ২০১৮, ০৯:৪৮ পিএম
ছাত্রলীগকে ‘সমুচিত জবাবের হুমকি’ রাবি শিবির’র

প্রতীকী ছবি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিবিরের কর্মী মারধরের ঘটনায় ছাত্রলীগকে সমুচিত জবাব দেয়ার হুমকি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে সাদিক বিল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মারধরের ঘটনায় নিন্দা জানিয়ে  ছাত্রলীগকে হুমকি দেয়া হয়।

এর আগে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ৯ জনকে বেধড়ক পিটিয়ে মতিহার থানা পুলিশে সোপর্দ করে ছাত্রলীগ। এতে গুরুত্বর আহত হয় ৫ জন। পরে মতিহার থানা পুলিশ আহতদের রাজশাহী মেডিকেল কলেজে ২৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসার জন্য ভর্তি করেন।

এদিকে সন্ত্রাসী ও বিস্ফোরক দ্রব্য মামলায় ৪ জনকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তথ্য নিশ্চিত করেছেন মতিহার থানার ওসি শাহাদাত হোসেন খান।

অন্যদিকে শিবির প্রেরিত বিজ্ঞপ্তিতে বলা  হয়েছে, শহীদ মিনারের সামনে থেকে নিরপরাধ শিক্ষার্থী ও শিবিরকর্মীসহ ১৬ জন শিক্ষার্থীকে বঙ্গবন্ধু হলে ২২৮ ও ২৩১ নম্বর রুমে নিয়ে ৪ ঘন্টাব্যাপী পৈশাচিক কায়দায় নির্যাতন চালিয়ে গুরুত্বর আহত করে ৩ জনের হাত পা ভেঙ্গে দেয়া হয়। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের কাছে থাকা অর্থ, মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র লুট করা হয়েছে। এ ধরণের নির্যাতন জঙ্গি হামলাকে হার মানিয়েছে বলে দাবি করেন শিবিরের উর্ধ্বতন নেতাকর্মীরা।

বিবৃতিতে পুলিশের কাছে দাবি করেন, বৈধ সংগঠন সমর্থন করা সকলের সাংবিধানিক অধিকার। নির্যাতিত শিক্ষার্থীরা কোন ধরণের অপরাধের সঙ্গে সম্পৃক্ত থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করুন। কিন্তু কোনো সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া না গেলে মিথ্যা মামলা দিয়ে তাদের  হয়রানি না করার দাবি জানান তারা।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগকে মদদ দিচ্ছে দাবি করে তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে যতবারই ছাত্রলীগ এমন বর্বরতা চালিয়েছে ততবারই বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ নিরব থেকে সন্ত্রাসীদের সহযোগিতার ভূমিকা পালনের মাধ্যমে মদদ দিচ্ছে। যা ছাত্রলীগ সন্ত্রাসীদের আরো বেপরোয়া করে তুলেছে। এভাবে সাধারণ শিক্ষার্থীসহ শিবির কর্মীদের উপর হামলা অব্যাহত থাকলে এবং আইন-শৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্বশীলতার পরিচয় দিতে ব্যর্থ হলে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে এর সমুচিত জবাব দিবে ছাত্রশিবির।

তবে ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন দাবি করেন, শিবিরকে প্রতিহত করতে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে সর্বদা প্রস্তুত।

এদিকে শিবির ছাত্রলীগ পাল্টাপাল্টি হুমকির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, ক্যাম্পাসে যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট আছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!