• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ছাত্রীকে যৌন হয়রানির দায়ে শিক্ষকের বিরুদ্ধে মামলা


খানসামা (দিনাজপুর) প্রতিনিধি জুলাই ১৫, ২০১৬, ০১:৩৮ এএম
ছাত্রীকে যৌন হয়রানির দায়ে শিক্ষকের বিরুদ্ধে মামলা

দিনাজপুরের খানসামায় এক স্কুল ছাত্রীকে যৌন হয়রানির দায়ে আলতাফুর রহমান(৪০) নামে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে খানসামা থানায় মামলা দায়ের করা হয়েছে।

গত বুধবার রাতে ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে খানসামা থানায় উক্ত শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ এনে মামলাটি দায়ের করেন। অভিযুক্ত শিক্ষক উপজেলার শুশুলী বালিকা উচ্চ বিদ্যালয়ের মৌলভী শিক্ষক বলে জানা গেছে। ভুক্তভোগী ছাত্রী একই স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রী বলে জানান।

পারিবারিক ও অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত শিক্ষক আলতাফুর রহমান উক্ত ছাত্রীটিকে বেশ কিছু দিন থেকে যৌন হয়রানি মূলক কথাবার্তা বলে নিপিড়ন করছিল এবং গত ১১ জুলাই অভিযুক্ত শিক্ষক পরীক্ষা চলাকালীন সময় ভুক্তভুগি ছাত্রীর ব্যাঞ্চের পার্শ্বে বসে স্পর্শ কাতর স্থানে হাত বুলাতে থাকে। শিক্ষকের এহেন কার্যকলাপে আশা মনি বাধা প্রদান করলে অভিযুক্ত শিক্ষক ওখান থেকে সরে যায়।

পরীক্ষা শেষে উক্ত ছাত্রী বাড়িতে যাওয়ার পর লম্পট শিক্ষক তার বাড়িতে গিয়েও কুপ্রস্তাব দেওয়ার পর উক্ত ছাত্রীটি তৎক্ষানিকভাবে তার মা ও দাদীকে ঘটনটি খুলে বলেন। পরে এ বিষয়টি জানা জানির এক পর্যায়ে এলাকায় হৈ চৈ পড়ে যায়।

পরে ছাত্রীটির অভিভাবকরা স্কুলের প্রধান শিক্ষক আবুল কাশেমকে বিষয়টি অবহিত করেন। শেষ পর্যন্ত এবিষয়ে কোনো রূপ সুরোহা না হওয়ায় অবশেষে ১৩ জুলাই বৃহস্পতিবার রাতে শিক্ষক আলতাফুর রহমান বিরুদ্ধে খানসামা থানায় মামলা দায়ের করা হয়। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আলতাফুর রহমানের সাথে সেল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী ধর্ষনের চেষ্টার অভিযোগে থানায় মামলা নেয়া হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!