• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ছাত্রীদের নিরাপত্তায় সব শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৮, ২০১৬, ০৮:৩১ পিএম
ছাত্রীদের নিরাপত্তায় সব শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন

নারী শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক আন্দোলনের ডাক দিয়ে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  নারী শিক্ষার্থীদের প্রতি  সহিংসতা রোধে আগামী ১৮ অক্টোবর দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ১৫ মিনিটের প্রতীকী মানববন্ধন এবং ২০ অক্টোবর সভা হবে।

শনিবার (৮ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী  এ তথ্য জানান।

তিনি বলেন, ওই মানববন্ধনে আমরা মানুষরূপী নরপশুদের দৃষ্টান্তমুলক বিচারের দাবি জানাব। হাতে হাত রেখে ঐক্যবদ্ধভাবে শপথ নিয়ে এই সামাজিক আন্দোলন, প্রতিরোধ গড়ে তোলার লড়াইয়ের প্রক্রিয়া শুরু করব।

২০ অক্টোবরের সভায় শিক্ষক, পরিচালনা কমিটির প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি, মসজিদের ইমাম ও জনপ্রতিনিধিদের নিয়ে সহিংসতারোধে কমিটি করা হবে বলে জানান তিনি।

নুরুল ইসলাম নাহিদ, স্থানীয়রা মিলেই এ কমিটি করবে। এরপর সবাই মিলে স্কুলের চারপাশে ব্যাপক প্রচার চালাবে- সন্তান যেন বিপথগামী না হয়, সেদিকে সবাই দৃষ্টি রাখবে।

এসব কমিটি বখাটেদের প্রথমে শোধরানোর চেষ্টা করবে; এরপরও কাজ না হলে তাদেরকে আইনের হাতে তুলে দেয়ার ব্যবস্থা নেবে বলে প্রত্যাশা তার।

তিনি বলেন, যদি অপরাধীকে না পাওয়া যায়, তাহলে কমিটি অপরাধীর বাবা-মাকে এমনভাবে অভিযুক্ত করবে, যেন তারা সন্তানকে আইনের হাত তুলে দিতে বাধ্য হন।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী সিলেটে ছাত্রলীগনেতার হামলায় গুরুতর আহত কলেজছাত্রী খাদিজার দ্রুত আরোগ্য কামনা করেন এবং হামলাকারীর কঠোর শাস্তি দাবি করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!