• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ছায়া মন্ত্রিত্ব ছাড়লেন টিউলিপ


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৭, ২০১৭, ১০:১৮ এএম
ছায়া মন্ত্রিত্ব ছাড়লেন টিউলিপ

বেক্সিটের সমর্থনে একটি বিলের পক্ষে ভোট দিতে বলায় ছায়ামন্ত্রীর পদ থেকে যুক্তরাজ্যের ছায়া মন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন লেবার পার্টির বাংলাদেশি বংশোদ্ভূত এমপি টিউলিপ সিদ্দিক। ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের সরে যাওয়ার প্রক্রিয়া শুরুর জন্য ওই বিলটি আনা হয়।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) তিনি লেবার পার্টির নেতা জেরেমি করবিনের কাছে লিখিত চিঠি দিয়ে পদত্যাগের বিষয়টি জানান।

সেই বিলটিকে সমর্থন করার জন্য এমপিদের প্রতি অনুরোধ জানিয়েছেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন। কিন্তু বিলের পক্ষে সমর্থন দিতে না পেরে তিনি ছায়া মন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

টিউলিপ জানান, তিনি সামনের সারির নেতাদের সঙ্গে একাত্মতাবোধ করতে পারছেন না। জেরেমি করবিনের কাছে লেখা পদত্যাগ পত্রে তিনি উল্লেখ করেছেন, ইউরোপীয় ইউনিয়ন ত্যাগের বিষয়টি তার নির্বাচনীয় এলাকায় বিশাল অনিশ্চয়তা তৈরি করেছে। যেখানে বেশিরভাগ মানুষ বিশ্বাস করেন ইউনিয়ন ছেড়ে আসার বিষয়টি সম্ভাব্য সুবিধার চেয়ে অসুবিধাই বেশি তৈরি করবে।

ব্রিটেনে পার্টির অতি গুরুত্বপূর্ণ নির্দেশনার সঙ্গে একমত না হতে পারলে পার্লামেন্টে দলের সামনের সারির নেতারা তাদের পদ থেকে সরে দাঁড়ানোর রীতি রয়েছে। ২০১৫ সালে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ লেবার পার্টির এমপি নির্বাচিত হন। সূত্র: বিবিসি

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!