• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ছিনতাইয়ের ঘটনায় ৪ ছাত্রলীগ কর্মী বহিষ্কার


চট্টগ্রাম প্রতিনিধি এপ্রিল ১৮, ২০১৭, ১০:১৫ পিএম
ছিনতাইয়ের ঘটনায় ৪ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

প্রতীক ছবি

চট্টগ্রাম: ক্যাম্পাসে ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের চার কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বহিষ্কৃত চার ছাত্রলীগ কর্মী হলো- ইতিহাস বিভাগের নাহিদ আলম, ইংরেজি বিভাগের মাহমুদুল হাসান, ইসলামের ইতিহাস, সংস্কৃত বিভাগের সোহেল মিয়া ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের ইফতেখার উদ্দিন রিয়াজ। এরমধ্যে সোহেল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু এবং অন্য তিনজন সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের অনুসারী।

এ বিষয়ে চবির প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্স অব হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সুপারিশে উপাচার্য তাঁর নির্বাহী ক্ষমতাবলে ছিনতাইয়ের ঘটনায় অভিযুক্ত ওই চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছেন।

তিনি আরো জানান, কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। একই সঙ্গে তাদের ক্যাম্পাসে, হলে অবস্থান না করার নির্দেশ দেয়া হয়। যদি ক্যাম্পাসে বহিষ্কৃতদের অবস্থান করতে দেখা যায় তাহলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

তবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন দাবি করেছেন, বহিষ্কৃত ছাত্রদের সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পর্ক নেই। অন্যদিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু বলেছেন, বহিষ্কৃত ছাত্রদের সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পর্ক পাওয়া গেলে তাঁদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (১৭ এপ্রিল) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বন ও পরিবেশ বিদ্যা ইনস্টিটিউটের সামনে রাস্তায় ছবি তুলতে গেলে ছিনতাইয়ের শিকার হন সেখানে বেড়াতে আসা হাটহাজারী কলেজের তিন শিক্ষার্থী। এসময় ছিনতাইকারীরা ওই তিন ছাত্রের কাছ থেকে একটি ক্যামেরা ও তিনটি মুঠোফোন ছিনিয়ে নেয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!