• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ছিলেন ওয়ার্ড কাউন্সিলর, এবার এমপি হতে চাইছেন ডিপজল!


বিনোদন প্রতিবেদক জুন ১২, ২০১৭, ০৬:৩৭ পিএম
ছিলেন ওয়ার্ড কাউন্সিলর, এবার এমপি হতে চাইছেন ডিপজল!

ঢাকা: মনোয়ার হোসেন ডিপজল। বাংলা চলচ্চিত্রের অন্যতম প্রযোজক ও অভিনেতা। সিনেমার কাহিনীতে যেরকম ‘জিরো থেকে হিরো’ হয়ে যাওয়ার গল্প দেখে মানুষ অভ্যস্ত, ঠিক ডিপজলের ক্ষেত্রেও যেনো তেমনটাই হতে চলেছে। অন্তত তার রাজনৈতিক ক্যারিয়ারের দিকে খেয়াল করলে এমনটিই মনে হবে। কারণ, তিনি রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেছিলেন সামান্য একজন ওয়ার্ড কাউন্সিলর হিসেবে। অথচ ইদানিং শোনা যাচ্ছে, আসছে জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার একটি আসন থেকে এমপি(মেম্বার অব পার্লামেন্ট) নির্বাচন করবেন!

১৯৯৪ সালে ঢাকার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন মনোয়ার হোসেন ডিপজল। এরপর বিভিন্ন সময় রাজনৈতিক চালচিত্রে তার সক্রিয় অংশ গ্রহণ দেখা গেছে। সরাসরি তিনি বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। কিন্তু সমস্যা তৈরি হয়, ‘ওয়ান ইলিভেন’-এর পরে। রাজনৈতিক পট পরিবর্তনের পর আর সব রাজনীতিবিদের মতোই বিপাকে পড়েন ডিপজল। হাজত বাসও করতে হয় তাকে। 

এরপর সিনেমা থেকেও কিছুটা দূরে সরে গিয়েছিলেন ডিপজল। তবে সব কালো মেঘ কাটিয়ে ফের সিনেমায় ফিরেছেন তিনি। শোনা যাচ্ছে, এবার সক্রিয় হচ্ছেন রাজনীতিতেও। সম্প্রতি ডিপজলের ঘনিষ্ঠদের বরাত দিয়ে মিডিয়ায় প্রচারিত সংবাদে বলা হচ্ছে, ফের রাজনীতিতে ফিরছেন ডিপজল। এমনকি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনেও অংশ গ্রহণ করতে পারেন তিনি। তবে কোন দলের পক্ষে নির্বাচন করবেন, সে বিষয়ে এখনো স্পষ্ট নয়!

তবে ধারনা করা হচ্ছে, আসন্ন নির্বাচনে মনোয়ার হোসেন ডিপজল ‘বাংলাদেশ আওয়ামীলীগ’-এর হয়ে সংসদ সদস্য পদে মনোয়ন চাইতে পারেন। কেনোন, এক এগারোর পরে রাজনৈতিক কারণে হয়রানির পর ২০১৫ সালের এপ্রিলের শুরুতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সামাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে খবরে এসছিলেন ডিপজল। সেদিন ডিপজল তার বক্তব্যে বলেছিলেন, বঙ্গবন্ধুর জন্যই এই বাংলাদেশ হয়েছে। আমি টুঙ্গিপাড়ায় আসতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। আমি তার গড়া দলের একজন হয়ে থাকতে চাই।

তবে এরপর এখন পর্যন্ত বিএনপি কিংবা আওয়ামীলীগ, কারো পক্ষেই ডিপজলকে রাজনীতিতে দেখা যায়নি। এমনকি সংসদ সদস্য পদে নির্বাচনের খবরটি সম্পর্কেও এখনো গণমাধ্যমে কোনো বক্তব্য দেননি তিনি।   
সোনালীনিউজ/ঢাকা/ 

Wordbridge School
Link copied!