• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ছুটি প্রত্যাহার চেয়ে কুবির সেই শিক্ষকের নোটিশ


আদালত প্রতিবেদক আগস্ট ২০, ২০১৭, ০২:২০ পিএম
ছুটি প্রত্যাহার চেয়ে কুবির সেই শিক্ষকের নোটিশ

ঢাকা: জাতীয় শোক দিবসে ‘ক্লাস নেওয়ার অপরাধে’ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের প্রভাষক এবং ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া তারেককে এক মাসের ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে নোটিশ পাঠানো হয়েছে।

রোববার (২০ আগস্ট) সকালে মাহবুবুল হক ভূঁইয়া তারেকের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টর জ্যোর্তিময় বড়ুয়া নোটিশটি পাঠান। নোটিশে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিস্ট্রারকে বিবাদী করা হয়েছে।

নোটিশ পাওয়ার পর কী পদক্ষেপ নেওয়া হয়েছে ১২ ঘণ্টার মধ্যে তা জানাতে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে নোটিশে। গত ১৫ আগস্ট শোক দিবসের অনুষ্ঠান চলাকালীন সময়ে শিক্ষক মাহবুবুল হক ক্লাস নিয়েছেন, এমন অভিযোগে ১৭ আগস্ট তাকে একটি চিঠি দেওয়া হয়। রেজিস্ট্রার সই করা চিঠিতে বলা হয় ২০ আগস্ট থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি দেওয়া হলো।

ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া বলেন, কোনো প্রকার কমিটির সিদ্ধান্ত ছাড়াই তাকে বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে কর্তৃপক্ষের সিদ্ধান্তে তাকে ছুটি দেওয়া হলো। কিন্তু কর্তৃপক্ষ কারা। এটা আইনানুগ হয়নি।

এদিকে এ ঘটনাকে মিথ্যা বলে দাবি করেছেন মাহবুবুল হক ভূঁইয়া নিজ ফেসবুকে জানান, শোক দিবসে সকালের কর্মসূচি শেষে নিজ বিভাগে আসার পর কয়েকজন শিক্ষার্থী কয়েকটি টপিকসের ব্যাপারে জানতে চান। তাদের একটি কক্ষে নিয়ে তা বুঝিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষার জন্য ওই ব্যাচের ক্লাস অনেক আগেই শেষ হয়েছে। সেদিন ক্লাস নেওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!