• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘ছেলেমেয়েদের আচরণ পরিবর্তনে নজর রাখুন’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৩, ২০১৬, ০৩:২১ পিএম
‘ছেলেমেয়েদের আচরণ পরিবর্তনে নজর রাখুন’

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ‘আর্টিজান হামলা আমাদেরকে নাড়া দিয়েছে। এখান থেকে আমরা অনেক শিক্ষা পেয়েছি। ছেলেমেয়েরা কোথায় কী করে, কাদের সঙ্গে মেশে, তাদের আচরণে কোনো পরিবর্তন হলো কি না, এসব বিষয়ে নজর রাখতে হবে।’

শনিবার বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে নবীনবরণ অনুষ্ঠানে এসব কথা বলেন র‌্যাব প্রধান।

ছাত্ররা জঙ্গিবাদে জড়ালে শিক্ষাপ্রতিষ্ঠানকে তার দায়িত্ব নিতে হবে বলে সতর্ক করে দিয়ে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কোনো বড় ভাই শিক্ষার্থীদের কাছে বিভ্রান্ত মতবাদ প্রচারের খবর পাওয়া গেলে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দিতে হবে।’

সাম্প্রতিক জঙ্গি তৎপরতায় দেশের উচ্চবিত্ত শ্রেণির পছন্দ এই বেসরকারি বিশ্ববিদ্যালয়টির বেশ কিছু ছাত্রের সম্পৃক্ততার তথ্য পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলাকারীদের একজন নিরবাস ইসলাম এবং ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলাকারী আবির রহমান এই বিশ্ববিদ্যালয়টির ছাত্র ছিলেন।

গত ২৬ জুলাই রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় নিহত সন্দেহভাজন তিন জঙ্গিও নর্থ সাউথের শিক্ষার্থী ছিলেন। বিশ্ববিদ্যালয়টির আরও অন্তত ৪০ জন শিক্ষার্থীকে নিয়ে উদ্বিগ্ন আইনশৃঙ্খলা বাহিনী। এদের অন্তত দুই জন তাদের পরিবার নিয়ে উধাও হয়েছে। তারা বাংলাদেশ ছেড়ে একটি মুসলিম দেশে পাড়ি জমিয়েছেন বলে তথ্য পাওয়া গেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আতিকুল ইসলাম। এতে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান আজিমুদ্দিন আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!