• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ছেলেমেয়েদের খেলাধুলায় মনোযোগী হতে হবে: শিক্ষামন্ত্রী


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৬, ২০১৬, ১০:০২ পিএম
ছেলেমেয়েদের খেলাধুলায় মনোযোগী হতে হবে: শিক্ষামন্ত্রী

ঢাকা: শুধু পড়ালেখাই নয়, ছেলেমেয়েদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটাতে হবে বলে উল্লেখ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও মনোযোগী হতে হবে। তিনি বলেন, এজন্য সরকারী কলেজ ও স্কুলে একটি করে মাঠ থাকবে। যাতে পড়ালেখার পাশাপাশি ছেলেমেয়েরা খেলাধুলা করতে পারে।

সোমবার (২৬ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে দুয়ারীপাড়া সরকারি মহাবিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগরীতে ১১টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও ৬টি সরকারি মহাবিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় এ মহাবিদ্যালয়টি নির্মিত হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, মিরপুরের এ এলাকায় জনসংখ্যা অনেক বেশি হলেও সেই তুলনায় শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা কম। তাই এখানে একটি সরকারি স্কুল ও একটি সরকারি কলেজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, ইতিমধ্যে ৬ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে ৬-তলাবিশিষ্ট রুপনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। একই ক্যাম্পাসে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন একটি সরকারি কলেজও নির্মাণ করা হচ্ছে। এর ফলে এ এলাকার শিক্ষার্থীরা, বিশেষ করে দরিদ্র পরিবারের ছেলেমেয়েরা উন্নত পরিবেশে সরকারি প্রতিষ্ঠানে পড়ালেখা করার সুযোগ পাবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা এবং ঢাকা মহানগরীতে ১১টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও ৬টি সরকারি মহাবিদ্যালয় স্থাপন প্রকল্পের পরিচালক স্বপন চন্দ্র পাল উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!