• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ছয় লেনের ফ্লাইওভার উদ্বোধন ৪ জানুয়ারি


ফেনী প্রতিনিধি ডিসেম্বর ২৫, ২০১৭, ০৪:২৫ পিএম
ছয় লেনের ফ্লাইওভার উদ্বোধন ৪ জানুয়ারি

ফেনী: আগামী বছরের শুরুতেই ফেনীবাসীর জন্য একটি নতুন দিন হতে যাচ্ছে। ২০১৮ সালের জানুয়ারি মাসের ৪ তারিখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে দেশের প্রথম ছয় লেনবিশিষ্ট ফ্লাইওভারের উদ্বোধন হতে যাচ্ছে।

সোমবার(২৫ ডিসেম্বর) সকালে ফ্লাইওভারের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নির্মাণকাজ নির্ধারিত সময়ের ছয় মাস আগেই সম্পন্ন হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, আগামী ৪ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ফ্লাইওভার উদ্বোধন করবেন।

ছয় লেনের হলেও ফ্লাইওভারের নিচের দুই পাশে আরও চার সার্ভিস লেন চালু থাকবে বলে জানান মন্ত্রী। তিনি আরও জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট মহিপালে ১০ লেন বিশিষ্ট ফ্লাইওভারই হচ্ছে। এই প্রকল্পে মোট ব্যয় হয়েছে ১৮১ কোটি ৪৮ লাখ টাকা।

২০১৫ সালের ১ এপ্রিল প্রকল্পের কাজ শুরু হয়। ফ্লাইওভারের মূল দৈর্ঘ্য ৬৬০ মিটার, প্রস্থ ২৪ দশমিক ৬২ মিটার, সার্ভিস রোডের দৈর্ঘ্য এক হাজার ৩৭০ মিটার, সার্ভিস রোডের প্রস্থ ৭ দশমিক ৫ মিটার, অ্যাপ্রোচ রোডের দৈর্ঘ্য এক হাজার ১৬০ মিটার, ১১টি স্প্যান, ফুটপাতের দৈর্ঘ্য দুই হাজার ২১০ মিটার, পিসি গার্ডার ১৩২টি।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!