• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জকোভিচের স্বপ্ন ভাঙলেন ড্যানিয়েল


ক্রীড়া ডেস্ক মার্চ ১২, ২০১৮, ০৪:৪০ পিএম
জকোভিচের স্বপ্ন ভাঙলেন ড্যানিয়েল

ঢাকা: ইন্ডিয়ান ওয়েলসে পাঁচবার করে শিরোপা জয় করেছেন রজার ফেদেরার ও নোভাক জকোভিচ। প্রথম খেলোয়াড় হিসেবে ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মিশন শুরু করেছিলেন তারা। স্বপ্ন পূরণের পথে ফেদেরার থাকলেও, স্বপ্ন ভঙ্গ হলো জকোভিচের। জাপানের তারো ড্যানিয়েলের কাছে অঘটনের শিকার হন দশম বাছাই সার্বিয়ার এই তারকা।

ড্যানিয়েলের কাছে ৭-৬ (৭/৩), ৪-৬ ও ৬-১ গেমে হারার পর জকোভিচ বলেন, ‘সফরের প্রথম ম্যাচে আমি কখনো এভাবে খেলেছি বলে মনে হয় না। খুবই অদ্ভুত পারফরমেন্স। গেল দু’সপ্তাহ অনেক বেশি পরিশ্রম করেছি। হয়তো আমার খেলায় ও পরিকল্পনায় অনেক ভুল ছিলো। নিজেকে আরও শুধরাতে হবে।’

শীর্ষ বাছাই হওয়াতে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকে খেলতে হয় ফেদেরারকে। এই রাউন্ডে ফেদেরার প্রতিপক্ষ ছিলেন অবাছাই আর্জেন্টিনার ফেদিরিকো ডেলবোনিস। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের প্রথম সেটে ৬-৩ গেমে জিতে নেন ফেদেরার। তবে দ্বিতীয় সেটে ফেদেরারকে বেশ কয়েকবারই পরীক্ষায় ফেলেন ডেলবোনিস। ফেদেরার সেই সব পরীক্ষায় উৎরে গেলেও, ডেলবোনিসের নৈপুণ্যে ট্রাইব্রেকারে গড়ায় সেটটি। সেখানে শেষ পর্যন্ত জয় পান ফেদেরারই। ৭-৬ (৮/৬) গেমে সেটটি জিতে নেন ফেদেরার।

এই জয়ে তৃতীয় রাউন্ডের টিকিট পেয়েছেন ফেদেরার। সেমিফাইনালে উঠতে পারলেই বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রাখতে পারবেন তিনি। শিরোপা জয়ের পাশাপাশি শীর্ষস্থান ধরে রাখার লক্ষ্য নিয়েই এগোচ্ছেন ফেদেরার, ‘এমন পারফরমেন্সে আমি অবাক নই। আমার লক্ষ্য এই আসরের শিরোপা জয়। সেই সাথে শীর্ষস্থানও ধরে রাখা। পরের রাউন্ডে আরও ভালো খেলার আশা করছি।’

চলতি বছর এটি দ্বিতীয় প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ছিলো জকোভিচের। ২০১৭ সালে উইম্বলডনে কনুই’র ইনজুরিতে পড়েছিলেন তিনি। এরপর নতুন বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিয়ে চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেন জকোভিচ। পরবর্তীতে কনুই’তে অস্ত্রোপচার করান তিনি। অস্ত্রোপচারের পর এটি ছিলো জকোভিচের দ্বিতীয় টুর্নামেন্ট।

 সোনালীনিউজ/ঢাকা/জেডআই    

Wordbridge School
Link copied!