• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জঙ্গি করিমের ছেলেকে রিমান্ডে নেবে পুলিশ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৬, ২০১৬, ১০:৫৮ পিএম
জঙ্গি করিমের ছেলেকে রিমান্ডে নেবে পুলিশ

আজিমপুরের জঙ্গি আস্তানায় নিহত জঙ্গি তানভীর কাদেরী ওরফে আব্দুল করিমের কিশোর ছেলে তাহরীমকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। ঘটনাস্থল থেকে গ্রেফতার তাহরীমকে পাঁচ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।
 
গত বৃহস্পতিবার রিমান্ড শুনানি হওয়ার কথা থাকলেও তা হয়নি বলে জানা গেছে। আগামীকাল রবিবার এই শুনানি হওয়ার কথা রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী বর্তমানে টঙ্গীর কিশোর সংশোধনাগারে রয়েছে। অপরদিকে উদ্ধার হওয়া অপর দুই শিশুকে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

কাউন্টার টেররিজম ইউনিটের এই উপকমিশনার মহিবুল ইসলাম বলেন, জঙ্গি আস্তানা থেকে আটকের পর করিমের ছেলে তাহরীমকে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হয়েছে। এখনো শুনানি হয়নি। এ ছাড়া অপর দুই শিশুকে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

গত ১০ সেপ্টেম্বর রাতে লালবাগ থানাধীন আজিমপুরের ২০৯/৫ নম্বর পিলখানা রোডের একটি ছয়তলা ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালায় ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট। পরে ওই বাসা থেকে তানভীর কাদেরী ওরফে জামসেদ হোসেন ওরফে শমসের উদ্দিন ওরফে আব্দুল করিম (৪০) নামে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া আহত অবস্থায় আটক করা হয় তিন নারী জঙ্গি ও করিমের ১৪ বছর বয়সী কিশোর ছেলে তাহরীম কাদেরীকে।

মামলার এজাহারে বলা হয়েছে, অভিযানের সময় দুই নারী জঙ্গি ও এক পুরুষ জঙ্গি আত্মহত্যার চেষ্টা করে। এতে পুরুষ জঙ্গি মারা গেলেও আহত অবস্থায় অপর দুই নারী জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। এ ছাড়া পালিয়ে যাওয়ার সময় অপর এক নারী জঙ্গিকে আটক করা হয়। এজাহারে বলা হয়েছে, পুলিশ ওই জঙ্গি আস্তানার দরজা ঠেলে ভেতরে ঢোকার সঙ্গে সঙ্গে তাহরীম কাদেরী ওরফে রাসেল পুলিশের ওপর ছুরি হাতে ঝাঁপিয়ে পড়ে। তবে পুলিশ তাকে সঙ্গে সঙ্গে কব্জা করতে সক্ষম হয়।

কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তারা জানান, এ ঘটনায় গত রবিবার রাতে মামলা দায়েরের পরদিন সোমবার তাহরীম কাদেরীকে পাঁচ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়। তবে সেদিন আদালতে শুনানি হয়নি। তাহরীমকে কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দিয়ে আদালত বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেছিলেন। বৃহস্পতিবারও রিমান্ড শুনানি হয়নি। সংশ্লিষ্টরা বলছেন, কাল তাহরীমের রিমান্ড শুনানি হতে পারে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

 

Wordbridge School
Link copied!