• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জঙ্গি কামালের বাবা-মা-ভাই পুলিশি হেফাজতে


ময়মনসিংহ প্রতিনিধি মার্চ ৭, ২০১৭, ০৫:৩৬ পিএম
জঙ্গি কামালের বাবা-মা-ভাই পুলিশি হেফাজতে

ময়মনসিংহ: গাজীপুরের টঙ্গিতে প্রিজন ভ্যানে ককটেল ছুঁড়ে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদ বাংলাদেশের প্রধান মুফতি আব্দুল হান্নান ও তার সহযোগীদের ছিনিয়ে নেয়ার চেষ্টার নেতৃত্বদানকারী আটক জঙ্গি মোস্তফা কামালের মা-বাবা ও দুই ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছে পুলিশ।

সোমবার (৬ মার্চ) রাত ৮টার দিকে মোস্তফা কামালের গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে তাদের থানায় নিয়ে আসে পুলিশ।

প্রাথমিক জিঞ্জাসাবাদ শেষে মা আছিয়া খাতুনকে ছেড়ে দেয়া হলেও বাবাসহ দুই ভাই পুলিশ হেফাজতে রয়েছে। এরা হলেন- বাবা মোফাজ্জল হোসেন, দুই ভাই আব্দুল মোতালেব ও শরিফুল ইসলাম।

ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম জানান, সোমবার (৬ মার্চ) টঙ্গিতে পুলিশের প্রিজন ভ্যানে হামলার ঘটনা শোনার পর পরই আমরা মোস্তফা কামালের গ্রামের বাড়ি তাড়াকান্দার পূর্ব পাগুলী গ্রামে অভিযান চালায়। আমাদের প্রাথমিক ধারণা ছিল বাড়িতে বিস্ফোরক দ্রব্যসহ জঙ্গি হামলার সঙ্গে সমৃক্ত কোনো কিছু থাকতে পারে। কিন্তু তেমন কিছুই পাওয়া যায়নি।

তিনি আরো জানান, বাড়ি থেকে মোস্তফা কামালের বাবা মোফাজ্জল হোসেন, মা আছিয়া খাতুন, দুই ভাই আব্দুল মোতালেব ও শরিফুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য প্রথমে তারাকান্দা থানায় আনা হয়। সেখান থেকে  প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মাকে ছেড়ে দেয়া হয়। বাকীদেরকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য জেলা পুলিশ সুপার কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। প্রাথমিক জিঞ্জাসাবাদে মোস্তফা কামালের পরিবারের সদস্যদের জঙ্গি সমৃক্ততার কোনো প্রমান পাওয়া যায়নি।

তবে মোস্তফা কামাল ময়মনসিংহের একটি মাদ্রাসায় কোরআনে হেফজ সম্পন্ন করে বর্তমানে নরসিংদীর শেখের চর জামিয়া এমদাদিয়া মাদরাসায় মাওলানা লাইনে লেখাপড়া করে। গত ১০ ফেব্রুয়ারি ১০ দিনের ছুটি নিয়ে মাদ্রাসা থেকে চলে আসে।

পুলিশ সূত্র জানায়, বাবা মোফাজ্জল হোসেন পেশায় একজন দরিদ্র কৃষক, মা আছিয়া খাতুন গৃহিনী, ভাই আব্দুল মোতালেব কৃষি কাজ করে, শহিদুল ইসলাম ইলেকট্রিশিয়ান বর্তমানে সাতক্ষীরায় কর্মরত ও  ছোট ভাই শরিফুল ইসলাম তারাকান্দা একটি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। একমাত্র বোন বিবাহিত।

বড় ভাই মোতালেব জানায়, চার ভাই-বোনের মধ্যে তৃতীয় মোস্তফা কামাল। পরিবারের সেই একমাত্র মাদরাসা পড়ে। বর্তমানে নরসিংদীর শেখের চর জামিয়া এমদাদিয়া  মাদরাসায় মাওলানা লাইনে লেখাপড়া করে। গত ১০ ফেব্রুয়ারি মাদরাসা থেকে ছুটি নেয় সে। বাড়ি ফেরার কথা বলে যাতায়াত ভাড়া বাবদ বিকাশের মাধ্যমে বাড়ি থেকে আরো ৫’শ টাকা দিতে বলে। সেই টাকা পাঠিয়ে দিলেও বাড়ি ফেরেনি কামাল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!