• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘জঙ্গি দমনে পুলিশের সক্ষমতা আরও বাড়াতে হবে’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৯, ২০১৬, ০৯:৪৯ পিএম
‘জঙ্গি দমনে পুলিশের সক্ষমতা আরও বাড়াতে হবে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, পুলিশ গুলশান, শোলাকিয়া ও কল্যাণপুরে জঙ্গি দমনে যে সক্ষমতা দেখিয়েছে তাতে জনমনে আস্থা বেড়েছে। এ ধারাবাহিকতা অব্যাহত রেখে যেকোন মূল্যে বাংলাদেশকে জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে মুক্ত রাখতে হবে। জঙ্গিরা প্রতিনিয়ত তাদের কৌশল পরিবর্তন করছে। তাদেরকে মোকাবিলা করার জন্য পুলিশের সক্ষমতা আরও বাড়াতে হবে। আপনারা জঙ্গি দমনে অবশ্যই সফল হবেন।

মঙ্গলবার (৯ আগষ্ট) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে ত্রৈ-মাসিক অপরাধ পর্যালোচনা সভার দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পুলিশের উদ্দেশে মন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশ যে দেশপ্রেম, দক্ষতা ও পেশাদারিত্ব দেখিয়েছে তা শুধু দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসিত হয়েছে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে দিনব্যাপী অনুষ্ঠিত এ সভায় সকল পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, জনগণ আপনারদের পাশে রয়েছে। জনগণকে সাথে নিয়ে আমরা জঙ্গিবাদ রুখবো। এ দেশে জঙ্গিদের ঠাঁই হতে হতে পারেনা।

মন্ত্রী বলেন, বন্ধুপ্রতীম বিভিন্ন দেশ আমাদের পাশে রয়েছে। তারা পুলিশের সক্ষমতা বাড়ানোসহ বিভিন্ন ক্ষেত্রে আমাদের সহযোগিতা করতে আগ্রহী ।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়া গত কোয়ার্টারের (এপ্রিল-জুন) সার্বিক অপরাধ পরিস্থিতি তুলে ধরেন।

এতে জঙ্গি হামলা, অপহরণ, খুন, ছিনতাই, এসিড নিক্ষেপ, ধর্ষণ, নারী ও শিশু পাচার, অস্ত্র, মাদকদ্রব্য ও বিষ্ফোরক উদ্ধার, সড়ক দুর্ঘটনা, গাড়ি চুরি, রাজনৈতিক সহিংসতা, অপমৃত্যু মামলাসহ দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করা হয়।

সভায় ব্লগার হত্যা মামলার অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এতে জানানো হয়, ১২টি ব্লগার হত্যা মামলার মধ্যে একটি মামলার বিচার হয়েছে। তিনটি মামলা বিচারাধীন এবং আটটি মামলা বর্তমানে তদন্তাধীন রয়েছে।

এসময় পুলিশ টেলিকম এন্ড ইনফরমেশন ম্যানেজমেন্ট এর অতিরিক্ত আইজিপি অমূল্য ভূষন বড়ুয়া, এসবির অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্) মোঃ মোখলেসুর রহমান, বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল মোঃ নজিবুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, এপিবিএন’র অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স এন্ড ডেভেলপমেন্ট) ফাতেমা বেগম এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!