• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জঙ্গি নাটকে মাজার ভাঙচুর, আহত ৬


মুন্সীগঞ্জ প্রতিনিধি মার্চ ২২, ২০১৭, ১০:০৩ পিএম
জঙ্গি নাটকে মাজার ভাঙচুর, আহত ৬

মাজার ভাঙচুরের ঘটনায় আহত একজন

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ মুক্তারপুর ব্রীজ সংলগ্ন মুসরী খোলা মাজারে জঙ্গি নাটকে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে মাজারে থাকা লোকজনসহ আহত হয়েছেন ৬ জন। বুধবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, অ্যাড. হাবিবুর রহমান (৫০), ইমন (২০), আব্দুল মালেক (২০), মিরাজ (২২), মহিউদ্দিন (৩০) ও মো. সোহেল (৩৪)।

আহত ইমন হোসেন জানায়, মাজারের মধ্য কিছু লোক প্রবেশ করতে গেলে আমারা বাধা দেয়। কিন্তু তারা আমাদের নিষেধ না মেনে মাজারে প্রবেশের চেষ্টা করলে এক পর্যায়ে হট্টগোল শুরু হয়। তারা আমাদের জঙ্গি বলে মারতে শুরু করে। পরে আমরা ও তা প্রতিরোধ করি। এ অবস্থায় তারা আরো লোকজন ডেকে নিয়ে আসে এবং লাঠি সোটা নিয়ে হামলা করে মাজারের ফ্রিজ, ৯টি সিসি ক্যামেরা ,জানালার কাচঁ, ঘরের আসভাবপত্র ভাঙচুর করে। পরে তারা আমাদের মারধর করে।

স্থানীয় আহত লোক মো. সোহেল জানায়, আমরা মসজিদের শৌচাগারে যায়। মসজিদে প্রবেশ করতেই দেখা যায় মাজারের লোকজন মাদক খাচ্ছে। পরে আমি জিজ্ঞেস করি মাজারে কে থাকে। তারা বলেন, মাজারে হুজুর থাকে। তখন আমি হুজুরের সঙ্গে কথা বলতে চাইলে মাজারের লোকজন আমাকে অ-পবিত্র বলে ধিক্কার দেয়। তখন দেখা যায় কুকুর মাজারে গোড়াগুরি করছে । এ কথা বলতেই আমাকে মারধর শুরু করে।

মুন্সীগঞ্জ সদর থানার ইন্সপেক্টর তদন্ত মো. মফিজুর রহমান জানায়, মাজারের ভেতরে মাজারের কিছু লোক হুকক্কা খাচ্ছিল। স্থানীয় কিছু লোকদের সঙ্গে কথাকাটা কাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে এবং মাজারে ভাঙচুরের ঘটনা ঘটে। এটা জঙ্গির কোন বিষয় না। জঙ্গির কোন আলামত ও পাওয়া যায়নি, তবে ২টি ইয়ারগান ও কিছু খেলনা পিস্তল পাওয়া যায়। এ ঘটনায় মাজারে থাকা ৪ জন ও সোহেল নামে স্থানীয় এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!