• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘জঙ্গি নির্মূলের সমলোচনা করছে এক শ্রেণীর রাজনীতিক’


নারায়ণগঞ্জ প্রতিনিধি মার্চ ২১, ২০১৭, ০৯:২৩ পিএম
‘জঙ্গি নির্মূলের সমলোচনা করছে এক শ্রেণীর রাজনীতিক’

নারায়ণগঞ্জ: পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) শহীদুল হক অভিযোগ করে বলেছেন, ‘জঙ্গিবাদ নির্মূলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন নিজের জীবন বাজি রেখে একের পর এক সফল অভিযান চালাচ্ছে, তখন দেশের রাজনীতিকদের একদল ধন্যবাদ না জানিয়ে উল্টো সমালোচনা করছে।’

তিনি বলেন, ‘এক শ্রেণীর লোক আমাদের এ উদ্যোগ ও সফলতাকে ভিন্ন দিকে নিতে চাচ্ছে। ওই শ্রেণী এর আগেও মহান মুক্তিযুদ্ধে পাক বাহিনীর সঙ্গে হাত মিলিয়ে দেশের ক্ষতি করেছে, এখনো তারা দেশের বিরুদ্ধে কাজ করছে, ধর্মকে ব্যবহার করছে।’

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ পুলিশ লাইনসে কমিউনিটি পুলিশিং মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পুলিশ প্রধান আরো বলেন, যে যাই বলুক আমরা দেশবাসীকে শান্তিতে রাখতে দেশে স্থিতিশীল পরিস্থিতি বজায় রাখতে জিরো টলারেন্স নিয়ে মাদক ও জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি।

সাধারণ জনগণকে এসব ব্যাপারে আরো সচেতন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের সহযোগিতা সবচেয়ে বেশি প্রয়োজন। আপনাদের কাছে মাদক ও জঙ্গিদের যেসব তথ্য রয়েছে তা আমাদেরকে জানান। আপনাদের এসপি, ওসিকে জানান। অবশ্যই আমরা ব্যবস্থা নিবো।

আইজিপি বলেন, আমরা সরাসরি জনগণের সঙ্গে যোগাযোগ রক্ষা করার মাধ্যম করেছি কমিউনিটি পুলিশিং। আমরা জনগণের সাহায্য চাই, আপনাদের উপদেশ চাই। নারায়ণগঞ্জ পুলিশের সদস্য আছে ২ হাজার কিন্তু কমিউনিটি পুলিশিং সদস্য আছে ৫০ হাজার। আপনাদের সবাইকে নিয়েই আমাদের মাঠে কাজ করে দেশ থেকে অপরাধ নির্মূল করতে হবে।

পুলিশ প্রধান বলেন, এক শ্রেণীর লোকজন বলে সরকার নাকি জঙ্গিদের হত্যা করে বিশেষ উদ্দেশ্য হাসিল করতে চায়। কিন্তু জঙ্গিরা কী করে সেটা তারা বলে না। জঙ্গিরা এদেশে মানুষ হত্যা করে, শিশু হত্যা করে, নারীদের হত্যা করে। এরা দেশের সমাজের সকলের শত্রু।

তিনি বলেন, জঙ্গিরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা করলে গুলি করলে আত্মরক্ষা করতে হয়। যদিও দেশের বাইরে জঙ্গিদের শ্যূট অ্যাট সাইট অর্ডার দেয়া থাকে। আমরা সেদিন নারী ও শিশুকে উদ্ধার করেছি জঙ্গিদের হাত থেকে।

শহীদুল হক বলেন, ২০১৩ তে আন্দোলনের নামে কত হত্যা হয়েছে। আমাদের ১৬ জন পুলিশকে টার্গেট করে হত্যা করেছে। পৃথিবীর কোথায় পুলিশকে টার্গেট করে কোন রাজনৈতিক দল হত্যা করেনি। তখন আমরা দিগুণ মনোবল নিয়ে তাদের প্রতিহত করেছি এবং আগামীতেও করবো।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী আসনের সাংসদ হোসনেনে আরা বাবলী, জেলা প্রশাসক রাব্বী মিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা পুলিশ সুপার মঈনুল হক, এফবিসিসিআই এর সাবেক সহ সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!