• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জঙ্গি শিলাকে খুঁজছে পুলিশ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৬, ২০১৬, ০১:০৪ এএম
জঙ্গি শিলাকে খুঁজছে পুলিশ

নতুন জেএমবির সামরিক প্রশিক্ষক নিহত মেজর (অব.) জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শিলাকে খুঁজছে পুলিশ। গত ১১ সেপ্টেম্বর পুলিশি অভিযানের সময় রাজধানীর আজিমপুরের আস্তানা থেকে পালিয়ে যায় সে। জেবুন্নাহারকে খুঁজতে গিয়েই তারা আজিমপুরের জঙ্গি আস্তানাটির সন্ধান পান। কিন্তু অভিযানের আগেই সে ছোট মেয়েকে সঙ্গে নিয়ে বাসা থেকে পালিয়ে যায়। তাকে ধরার জন্য নিয়মিত অভিযান চালানো হচ্ছে।

কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তা জানান, তাদের ধারণা জেবুন্নাহার অপর কোনো জঙ্গি সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করে কোনো একটি আস্তানায় আত্মগোপন করে আছে। জেবুন্নাহারের পরিবারের সদস্যরা জানান, জেবুন্নাহার আগে আধুনিক জীবন যাপন করতেন। জাহিদের মাধ্যমে সেও জঙ্গিবাদে জড়িয়ে পড়ে। জাহিদের চাপাচাপিতে সে একপর্যায়ে বোরকা ও হিজাব পরতে শুরু করে। পরিবারের সদস্যরা জানান, মেজর (অব.) জাহিদ আগে থেকেই নামাজ-কালাম পড়ত। কিন্তু বছরখানেক ধরে সে অতিমাত্রায় ধর্মকর্ম শুরু করে। একই সঙ্গে পরিবারের সদস্যদেরও প্রভাবিত করার চেষ্টা করে।

গত শনিবার রাতে লালবাগ থানাধীন আজিমপুরের ২০৯/৫ নম্বর পিলখানা রোডের একটি ছয়তলা ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালায় ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট। পরে ওই বাসা থেকে তানভীর কাদরী ওরফে জামসেদ হোসেন ওরফে শমসের উদ্দিন ওরফে আব্দুল করিম (৪০) নামে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। এ সময় আহত অবস্থায় আটক করা হয় তিন নারী জঙ্গি ও নিহত করিমের ১৪ বছর বয়সী এক ছেলেকে। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, অভিযানের সময় দুই নারী জঙ্গি আত্মহত্যার চেষ্টা ও এক পুরুষ জঙ্গি আত্মহত্যা করে।

আহত অবস্থায় দুই নারী জঙ্গি ও পালিয়ে যাওয়ার সময় এক জঙ্গিকে আটক করা হয়। ওই আস্তানায় মেজর (অব.) জাহিদের স্ত্রী জেবুন্নাহারও ছিল। ঘটনার আগেই সে পালিয়ে যায়। ওই আস্তানা থেকে তার পাসপোর্ট ও ব্যাংকের কাগজপত্র জব্দ করা হয়েছে। এ ঘটনায় রবিবার রাতে লালবাগ থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!