• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জঙ্গি সংগঠক শামীম গ্রেপ্তার


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি নভেম্বর ১৬, ২০১৭, ০৬:৩১ পিএম
জঙ্গি সংগঠক শামীম গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জ: হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজ ও হাতকাটা সোহেলের অন্যতম সহযোগি ও জঙ্গি সংগঠক শামীম প্রকাশ ওরফে আব্দুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোর রাতে  চাঁপাইনবাবগঞ্জের  গোমস্তাপুর উপজেলার নিমতলা-পিড়াশন সড়ক সংলগ্ন বোয়ালমারি বিলের একটি গভীর নলকূপের ঘর থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, আট রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন পাওয়া যায়।

শামীম প্রকাশ গোমস্তাপুর উপজেলার নিমতলা-কাঁঠাল গ্রামের মাহতাব উদ্দীনের ছেলে।

পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার ভোর রাতে গোমস্তাপুর উপজেলার নিমতলা-পিড়াশন সড়ক সংলগ্ন বোয়ালমারি বিলের একটি গভীর নলকূপের ঘর থেকে তাকে আটক করা হয়। এ সময় তার আরো দুই সহযোগি পালিয়ে যায়। বিকেল ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয় শামীম প্রকাশকে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আল খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায় এবং অস্ত্র ও গুলিসহ শামীম প্রকাশকে আটক করে। তিনি হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী ও অস্ত্র সরবরাহকারী সোহেল মাহফুজের অন্যতম সহযোগী এবং জেএমবির উত্তরাঞ্চল সামরিক শাখার অন্যতম সদস্য।

শামীম অস্ত্র পরিচালনায় বিশেষভাবে প্রশিক্ষিত দাবি করে তিনি আরো জানান, সংগঠনকে শক্তিশালি করতেই শামীম এলাকায় অবস্থান করছিলেন। ২০১২ সালে জেএমবির শীর্ষ নেতা সালমান হত্যাসহ বিস্ফারক আইনে তার বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে। সালমানকে জবাই করে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেছে শামীম।

এদিকে গণমাধ্যম কর্মীদের সামনে হাজির করার সময় শামীম চিৎকার করে সাংবাদিকদের বলেন, ‘তাকে প্রায় দুই মাস আগে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে অস্ত্র বা গুলি পাওয়া যায়নি।’ পুলিশ সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনারা অস্ত্রের মিথ্যা মামলা দিয়েছেন আমার বিরুদ্ধে। কেয়ামতের দিন আপনাদের দেখে নিব।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!