• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জঙ্গি সন্দেহে শিক্ষা ভবনের প্রধান সহকারী গ্রেফতার


সাভার প্রতিনিধি আগস্ট ৮, ২০১৬, ০৬:০৫ পিএম
জঙ্গি সন্দেহে শিক্ষা ভবনের প্রধান সহকারী গ্রেফতার

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মাদ্রাসা শাখার প্রধান সহকারী মো. সিরাজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. শেখ মো. ওয়াহিদুজ্জামান সিরাজকে গ্রেফতারের খবরটি নিশ্চিত করেছেন।

সাভার মডেল থানার ওসি এসএম কামরুজ্জামান বলেন, জঙ্গি সন্দেহে সাভারের বাসা থেকে সোমবার (৮ আগস্ট) সকালে তাকে গ্রেফতার করা হয়। সিরাজের মূল বাড়ি ঢাকার ধামরাইয়ে।

হজ্জে লোক পাঠানো ব্যবসার আড়ালে তিনি দীর্ঘদিন ধরে জঙ্গি কার্যক্রমের সাথে সম্পৃক্ত বলে অভিযোগ রয়েছে। শিক্ষা অধিদপ্তরে তাকে সবাই ‘হাজী সিরাজ’ নামে চেনেন। সিরাজুল ইসলামের গ্রেফতারের খবর শিক্ষা ভবনে কর্মরতদের মুখে মুখে শোনা যাচ্ছে। তবে এ নিয়ে কেউ সরাসরি মুখ খুলছেন না।

মাদ্রাসা শাখার উপ-পরিচালক মো. আবুল হোসেন  বলেন, সিরাজের গ্রেফতারের খবর শুনেছি। হজ্জে লোক পাঠাতেন সিরাজ, এটুকুই জানতাম বলে দাবি করেন আবুল হোসেন। ৮ বছর যাবত মাদ্রাসা শাখায় একই পদে আছেন আবুল হোসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা ভবনের একাধিক কর্মকর্তা জানিয়েছেন, ঢাকার বিভিন্ন এলাকায় সিরাজুল ইসলামের যাত্রাবাড়ী ও সাভারসহ বিভিন্ন স্থানে একাধিক বাড়ি ও ফ্ল্যাট রয়েছে। এ নিয়ে সমালোচনা চলছে দীর্ঘদিন। ১৯৮১ সাল থেকে শিক্ষা ভবনে কর্মরত সিরাজ চাকরি জীবনে একবার মাত্র শিক্ষা ভবনের বাইরে বদলি হয়েছিলেন। আগামী ১৪ই আগস্ট তার অবসরত্তোর ছুটিতে যাওয়ার কথা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

 

Wordbridge School
Link copied!