• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জঙ্গি সোহেলকে জিজ্ঞাসাবাদে ঢাকায় ভারতীয় গোয়েন্দারা


বিশেষ প্রতিনিধি জুলাই ১৬, ২০১৭, ০২:২৩ পিএম
জঙ্গি সোহেলকে জিজ্ঞাসাবাদে ঢাকায় ভারতীয় গোয়েন্দারা

ঢাকা: হলি আর্টিজানে জঙ্গি হামলায় গ্রেনেড সরবরাহকারী নব্য জেএমবির সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজকে জিজ্ঞাসাবাদ করতে ঢাকায় এসেছে ভারতের সর্বোচ্চ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থ ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)।

শনিবার (১৫ জুলাই) এনআইএ’র আইজি সঞ্জীব সিংয়ের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম ঢাকায় পৌঁছে। বিষয়টি নিশ্চিত করে কাউন্টার টেরোরিজম ইউনিটের এক কর্মকর্তা বলেন, শনিবার (১৫ জুলাই) সকালে এনআইএ’র তিন সদস্য  হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছেন।

ভারতের এনআইএ দলের বাংলাদেশে আসার খবরের সত্যতা নিশ্চিত করেন পুলিশ সদর দফতরের গোপনীয় শাখার সহকারী মহাপুলিশ পরিদর্শক (এআইজি) মো. মনিরুজ্জামান। তিনি বলেন, প্রতিনিধি দলের সঙ্গে তাদের বৈঠক হয়েছে। বৈঠকে প্রতিনিধি দল হাতকাটা মাহফুজের জিজ্ঞাসাবাদের বিষয়ে খোলামেলা আলোচনা করেছেন।

২০১৪ সালের ২ অক্টোবর পশ্চিমবঙ্গের খাগড়াগড়ে বাংলাদেশের জেএমবির ঘাঁটিতে বোমা বিস্ফোরণে মোস্ট ওয়ানটেড আসামী নাসিরউল্লাহ ওরফে হাতকাটা নাসিরুল্লাহ। ঢাকার গোয়েন্দাদের কাছে এই নাসিরুল্লাহ হাতকাটা সোহেল মাহফুজ নামে পরিচিত।

গত ৬ জুলাই বাংলাদেশের উত্তরবঙ্গের চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতারকৃত হাতকাটা সোহেল মাহফুজই এই নাসিরউল্লাহ। কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তাদের কাছে নাসিরউল্লাহকে কলকাতায় নিয়ে জিজ্ঞাসাবাদ করার দাবি জানিয়েছে এনআইএ টিম।

পশ্চিমবঙ্গের বর্ধমানের খাগড়াগড়ে যে বিস্ফোরণ ঘটেছিল, তাতে সব মিলিয়ে  মোট ৩০ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করে এনআইএ। ঘটনায় ১০ জন ফেরার দেখানো হয়। চার্জশিটে থাকা ৩০ জনের মধ্যে ৬ জন বাংলাদেশি।

এর মধ্যে সাজিদ ও শরিফুলকে গ্রেফতার করে এনআইএ। কওসার, তালহা শেখ, সইদুল ও নাসিরউল্লাহর খোঁজ চলছিল। নাসিরউল্লাহর মাথার দাম ১০ লাখ টাকা ধার্য করা হয়েছিল।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!