• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘জঙ্গি হামলার আশঙ্কা থাকলে আগেই জানান’


নিজস্ব প্রতিবেদক জুলাই ১১, ২০১৬, ০৫:১৫ পিএম
‘জঙ্গি হামলার আশঙ্কা থাকলে আগেই জানান’

ময়মনসিংহ উপনির্বাচন ঘিরে জঙ্গি হামলার আশঙ্কা থাকলে আগে থেকেই তা নির্বাচন কমিশনকে জানাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

সোমবার (১১ জুলাই) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সম্মেলনকক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সিইসি।

বৈঠক শেষে দেশের বর্তমান পরিস্থিতি ও জঙ্গি হামলার আশঙ্কার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, মাঠের আইনশৃঙ্খলা পরিস্থিতির খোঁজখবর নিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আশ্বস্ত করেছে, নির্বাচনে জঙ্গি হামলাসহ সহিংস ঘটনার কোনো আশঙ্কা নেই। তারা জানিয়েছে, তারা এ বিষয়ে তৎপর রয়েছে। এরপরও এ ধরনের আশঙ্কা থাকলে কমিশনকে আগেই জানানোর জন্য অনুরোধ করেছি, যাতে আগে থেকেই কমিশন ব্যবস্থা নিতে সক্ষম হয়।

উল্লেখ্য, জাতীয় সংসদের ময়মনসিংহ-১ ও ময়মনসিংহ-৩ শূন্য আসনে ১৮ জুলাই উপনির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১১ মে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন এবং ২ মে আওয়ামী লীগের সাংসদ মজিবুর রহমান ফকির মৃত্যুবরণ করায় আসন দুটি শূন্য হয়। শূন্য আসনে নির্বাচনের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সিইসির সভাপতিত্বে পুলিশ, বিজিবি ও আনসার এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন কমিশনাররাসহ ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!