• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আত্মসমর্পণের জবাবে সোয়াত পাঠানোর দাবি জঙ্গিদের


সিলেট প্রতিনিধি মার্চ ২৪, ২০১৭, ০৩:২৪ পিএম
আত্মসমর্পণের জবাবে সোয়াত পাঠানোর দাবি জঙ্গিদের

সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আস্তানায় অবস্থানকারী জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে। জবাবে তারা সোয়াতকে পাঠানোর আহ্বান জানিয়েছেন। বেলা ১টা ৪৮ মিনিটের দিকে সন্দেহভাজন এক নারী জঙ্গি উচ্চ কণ্ঠে বলেন, ‘আমরা আল্লাহর পথে আছি। তাড়াতাড়ি সোয়াত পাঠান। দেরি করছেন কেন? আমাদের সময় কম।’

ঢাকা থেকে সোয়াত বাহিনী সিলেট পৌঁছালেই জঙ্গি আস্তানায় অভিযান শুরু করা হবে। 'জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে। তবে তারা কোনো সাড়া দিচ্ছে না।

শুক্রবার ভোর থেকেই 'আতিয়া মহল' নামের পাঁচতলা বাড়িটি কর্ডন করে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে থেমে গুলির আওয়াজ শোনা যাচ্ছে কর্ডন করা এলাকায়। পুলিশের দাবি, জঙ্গিরা তিন দফা গ্রেনেড হামলার পর থেমে থেমে গুলিও করছে। জবাবে গুলি ছুঁড়ছে পুলিশও।

এদিকে, বাসার মালিক উস্তার আলী জানান, বেসরকারি একটি কোম্পানির কর্মকর্তা পরিচয়ে বাসাটি ভাড়া নিয়েছিলেন কাওসার আহমদ নামের এক যুবক। তিনি জানান, গত জানুয়ারি মাসে বাসাটি ভাড়া নেন কাওসার। ভাড়া নেয়ার সময় তিনি তার স্ত্রীর নাম মর্জিনা বলেও জানিয়েছিলেন।

পুলিশের ধারণা, চট্টগ্রাম ও ঢাকায় সাম্প্রতিক জঙ্গিবিরোধী অভিযানের পর ওই বাড়িতে আস্তানা গেড়েছে নব্য জেএমবির জঙ্গিরা। এই আস্তানায় নব্য জেএমপির শীর্ষনেতা মুসা ও নারী জঙ্গি মর্জিনাসহ কমপক্ষে তিন জঙ্গি আশ্রয় নিয়েছেন। ঢাকা-চট্টগ্রামে অভিযানের পর আটক জঙ্গিদের দেয়া তথ্যেই ৫তলা বিশিষ্ট আতিয়া মহল শুক্রবার ভোরে ঘেরাও করে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!