• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জঙ্গিদের জানাজা পড়বেন না লন্ডনের ইমামরা


প্রবাস ডেস্ক জুন ৭, ২০১৭, ১০:১৫ পিএম
জঙ্গিদের জানাজা পড়বেন না লন্ডনের ইমামরা

ঢাকা: লন্ডন হামলায় জড়িত জঙ্গিদের জানাজা পড়বেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন যুক্তরাজ্যের ১৩০ জনের বেশি ইমাম ও মুসলিম নেতা। তারা অঙ্গীকার করেছেন মুসলিম সম্প্রদায় থেকে উগ্রবাদ উচ্ছেদের ক্ষেত্রে আরো জোর দেবেন।

গেল ৩ জুন লন্ডনে জঙ্গি হামলার পরে ৬ জুন দেশের বিভিন্ন জায়গা থেকে মুসলিম নেতারা সমেবেত হন। ‘এক লন্ডন, এক সম্প্রদায়’ ব্যানারে আয়োজিত ওই সমাবেশে মুসলিম সম্প্রদায়ের নেতারা ন্যাক্কারজনক ওই হামলার ঘটনায় আহত ও ভোগান্তির শিকার মানুষদের জন্য দুঃখ প্রকাশ করেন।

পরে ইমাম ও মুসলিম নেতারা ঘোষণা দেন, তারা হামলাকারীদের জানাজা আদায় করবেন না। ধর্মীয় ইমাম ও কর্তৃপক্ষকে তাদের এই সুযোগ না দেয়ার জন্য অনুরোধ জানান। তারা জোর দিয়ে বলেন, জঙ্গিবাদ সম্পূর্ণ ইসলামের মহান শিক্ষার পরিপন্থী বিষয়।

সমাবেশে লন্ডন মেট্রোপলিটন পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা ম্যাক চিশতীও উপস্থিত ছিলেন। তিনি বলেন, জানাজা না পড়ানোটা পরিবর্তনের একটি পদক্ষেপ। ভিন্ন ভিন্ন নির্দেশনা ও পদক্ষেপ আমাদের সম্প্রদায়ে গেড়ে বসা সন্ত্রাসবাদ, উগ্রপন্থা এবং আমরা যে ঘৃণার মধ্যে আছি তা দূর করতে সহায়তা করবে।

চিশতী আরো বলেন, দেশের প্রতি অনুগত থাকা প্রত্যেক মুসলমানের নৈতিক দায়িত্ব। আমাদের নিজেদের সম্প্রদায়ের মধ্যে কেন উগ্রপন্থা মাথাচাড়া দিয়ে উঠছে, কেন আমরা ঘৃণা কুড়াচ্ছি তা ভেবে দেখতে হবে।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!