• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘জঙ্গিদের দীর্ঘস্থায়ী লক্ষ্য জাতিকে অস্থিতিশীল করা’


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৭, ২০১৬, ১০:০০ পিএম
‘জঙ্গিদের দীর্ঘস্থায়ী লক্ষ্য জাতিকে অস্থিতিশীল করা’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিদের স্বল্পস্থায়ী লক্ষ্য হলো- সরকারকে উৎখাত করা। আর দীর্ঘস্থায়ী লক্ষ্য হলো জাতিকে অস্থিতিশীল করা। ‘আমাদের এই যুদ্ধে জয়ী হতে হবে। এর কোনো বিকল্প নেই।’ এসময় জঙ্গি নির্মূলে যারা জড়িত তাদেরকে সহায়তা করার জন্য ইনু জাতির প্রতি আহ্বান জানান।

বুধবার (২৭ জুলাই) নগরীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিভিন্ন শ্রেণী-পেশার লোকের সঙ্গে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পবিত্র কোরানের সুরা আল বাকারায় নির্দোষ ব্যক্তিদের হত্যা করা নিষিদ্ধের কথা বলা হয়েছে। বিদায় হজে হযরত মোহাম্মদ (সা.)-এর ভাষণের কথা উল্লেখ করে বলেন, তিনি বলেছেন, ‘তোমরা পরস্পর যুদ্ধ লিপ্ত হয়ো না। এটা বড় ধরনের পাপ। যুদ্ধের মাঠে শিশু, নারী, শারীরিক প্রতিবন্ধী ও সংখ্যালঘুদের হত্যা করো না।’

কল্যাণপুরে জঙ্গি নেটওয়ার্কে সফল অভিযান চালানোর জন্য মন্ত্রী পুলিশকে অভিনন্দন জানান। যারা এই তথ্য প্রদান করেছে তাদের স্মরণ করে তিনি বলেন, তারা শুধু গুরুত্বপূর্ণ তথ্যই দেননি আইন-শৃঙ্খলা বাহিনীকে যথাযথ দিক-নির্দেশনাও দিয়েছেন।

মন্ত্রী গুলশান ও শোলাকিয়ায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনীর যে সব সদস্য জীবন দিয়েছেন তারা আমাদের শান্তির জন্যই জীবন উৎসর্গ করেছেন।’

ইনু বলেন, জঙ্গিরা ইসলামী চেতনার বিরুদ্ধে কাজ করছে। সারাদেশে জঙ্গি বিরোধী কমিটি গঠনের জন্য তিনি মুক্তিযুদ্ধপন্থীদের প্রতি আহ্বান জানান।

মতবিনিময় সভায় ছিলেন ধর্মীয় ব্যক্তি, শিক্ষাবিদ, ছাত্র, ব্যবসায়ী, নারী ও পেশাজীবী ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার সরকারি সম্প্রচার করে।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক এ কে এম নেসারউদ্দিন। এতে আরো বক্তৃতা করেন ঢাকা মেট্টোপলিটন পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মোহাম্মদ আফজাল, দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার এবং চ্যানেল একাত্তরের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু।

বক্তৃতার পর শুরু হয় মুক্ত আলোচনা। তথ্যমন্ত্রী তার বক্তৃতায় অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!